রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

পার্বতীপুরের জীবনযাত্রা হরতাল অবরোধেও স্বাভাবিক

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫
  • হঠকারী কর্মসূচী মানতে নারাজ স্থানীয়রা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৭ ফেব্রুয়ারি ॥ হরতাল অবরোধেও পার্বতীপুরের জীবনযাত্রা স্বাভাবিক। শহরের সকল মার্কেটে স্বাভাবিক বেচাকেনা চলছে। পার্বতীপুর বাস টার্মিনাল থেকে দিনাজপুর, সৈয়দপুর, ফুলবাড়ী ও রংপুরের অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু হয়েছে দুই সপ্তাহ আগে। মঙ্গলবার দুপুরে বাস স্টান্ডে চোখে পড়ে ৪ রুটে চলাচল করা বাসের সারি। বাস মালিক, ড্রাইভাররা জানিয়েছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকেছে। আর বসে থাকতে তারা রাজি নন। পার্বতীপুর বাফার থেকে দিনাজপুর, নীলফামারী, ডোমার, চিরিরবন্দর ইত্যাদি স্থানে ট্রাকে করে সার যাচ্ছে। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের রেল হেড ডিপো থেকে জ্বালানি যাচ্ছে উত্তরাঞ্চলের দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী ও জয়পুরহাট জেলায়। তেল নিতে আসা কয়েকজন ওয়েল ফিলিং স্টেশনের মালিক ও ড্রাইভার জানিয়েছেন, এখন পর্যন্ত রাস্তায় কোন সমস্যা হয়নি। তবে পুলিশ বাড়ানোর কথা তারা জানিয়েছেন। পার্বতীপুর জংশন স্টেশন থেকে ঢাকা, খুলনা, রাজশাহী, পঞ্চগড়, রাজশাহীগামী আন্তঃনগর, দ্রুতযান ও লোকাল ট্রেন প্রতিনিয়ত চলাচল করছে। ক’দিন আগে ট্রেনসমূহ কম গতিতে চলাচলের কারণে সিডিউল বিপর্যয় ঘটলেও এখন ক্রমান্বয়ে তা কমে আসছে। ছোট-বড় ব্যবসায়ী, দোকানদার, রিক্সা-ভ্যান ও অটোবাইকচালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘসময় ধরে এ ধরনের হরতাল-অবরোধকে তারা হঠকারী আখ্যায়িত করে তা মানতে নারাজ। জ্বালাও-পোড়াও ও মানুষ মারার রাজনীতিকে তারা সমর্থন করে না।

স্বজন’র যুগপূর্তি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন স্বজন’র একযুগ উৎসব পালিত হয়েছে। মঙ্গলবার সকালে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে উৎসবের উদ্বোধন করেন উপ-উপাচার্য ও স্বজনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, স্থায়ী উপদেষ্টা ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর মীর ইমাম ইবনে ওয়াহেদ, উপ-উপদেষ্টা আরবী বিভাগের প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসউদ প্রমুখ।

মাগুরায় লাঠিখেলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৭ ফেব্রুয়ারি ॥ মাগুরায় অনুষ্ঠিত হয়েছে লাঠিখেলা। সোমবার বিকেলে শহরতলীর পারলা পূর্বপাড়া মাঠে এ লাঠিখেলা অনুষ্ঠিত হয়। লাঠিখেলায় জেলার বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক লাঠিয়াল লাঠির কলাকৌশল প্রদর্শন করেন। তাঁদের মধ্যে বাবুল সর্দার ও শওকত সর্দারের লাঠির কলাকৌশল উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। লাঠিখেলা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: