কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃহত্তম আরএনডি প্রতিষ্ঠায় ওয়ালটন

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রযুক্তি পণ্য উৎপাদনে এশিয়ার বৃহত গবেষণা ও উন্নয়ন বিভাগ (আরএনডি) প্রতিষ্ঠায় কাজ করছে ওয়ালটন। পণ্যের গুণগত উচ্চমান নিশ্চিতকরণ এবং পণ্য নিয়ে নিয়মিত গবেষণা ও উন্নয়নের লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানটির গবেষণা ও উন্নয়ন বিভাগে ৪ শতাধিক দেশী-বিদেশী দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী কাজ করছেন। গত কয়েক মাসে এই বিভাগের জনবল দ্বিগুণ করা হয়েছে। বৃহত আকারে সমন্বিত গবেষণার পাশাপাশি প্রতিটি পণ্যভিত্তিক গবেষণা ও উন্নয়ন বিভাগ চালু করা হয়েছে। উৎপাদন থেকে শুরু করে বাজারজাতকরণ পর্যন্ত প্রতিটি পর্যায় গভীরভাবে পণ্যমান যাচাই করা হচ্ছে। বর্তমানে উৎপাদনভিত্তিক ৫টি এবং প্রডাক্ট সাপোর্টভিক্তিক ৫টি আরএনডি সেকশন রয়েছে। যাতে কাজ করছেন ৮৫ জন দেশী-বিদেশী প্রকৌশলী। এছাড়া পণ্যভিত্তিক প্রতিটি বিভাগের উৎপাদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত রয়েছেন আরও ৩ শতাধিক প্রকৌশলী ও টেকনেশিয়ান।

প্রতিষ্ঠানটির নিজস্ব ব্র্যান্ডের উল্লেখযোগ্য পণ্যের মধ্যে রয়েছে ফ্রিজ, টেলিভিশন, মোটরসাইকেল ও এয়ারকন্ডিশনার।

কঠোরভাবে পণ্যের উচ্চমান নিশ্চিত করার সঙ্গে সঙ্গে নিয়মিত গবেষণার ফলে একদিকে পণ্যমান বাড়ছে; অন্যদিকে কমছে উৎপাদন খরচ। বাড়ছে ক্রেতাদের আস্থা। ফলে এই বাংলাদেশী ব্র্যান্ড অভ্যন্তরীণ বাজারে অতি অল্প সময়ের মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে। দ্রুত বাজার সম্প্রসারিত হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনে। প্রকৌশলী মোঃ মঈনুল হক বলেন, উচ্চমান সম্পন্ন, পরিবেশবান্ধব, এনার্জি সেভিং এবং দীর্ঘস্থায়ী পণ্য উৎপাদনের লক্ষ্যে ওয়ালটন নিয়মিত গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: