শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃহত্তম আরএনডি প্রতিষ্ঠায় ওয়ালটন

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রযুক্তি পণ্য উৎপাদনে এশিয়ার বৃহত গবেষণা ও উন্নয়ন বিভাগ (আরএনডি) প্রতিষ্ঠায় কাজ করছে ওয়ালটন। পণ্যের গুণগত উচ্চমান নিশ্চিতকরণ এবং পণ্য নিয়ে নিয়মিত গবেষণা ও উন্নয়নের লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানটির গবেষণা ও উন্নয়ন বিভাগে ৪ শতাধিক দেশী-বিদেশী দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী কাজ করছেন। গত কয়েক মাসে এই বিভাগের জনবল দ্বিগুণ করা হয়েছে। বৃহত আকারে সমন্বিত গবেষণার পাশাপাশি প্রতিটি পণ্যভিত্তিক গবেষণা ও উন্নয়ন বিভাগ চালু করা হয়েছে। উৎপাদন থেকে শুরু করে বাজারজাতকরণ পর্যন্ত প্রতিটি পর্যায় গভীরভাবে পণ্যমান যাচাই করা হচ্ছে। বর্তমানে উৎপাদনভিত্তিক ৫টি এবং প্রডাক্ট সাপোর্টভিক্তিক ৫টি আরএনডি সেকশন রয়েছে। যাতে কাজ করছেন ৮৫ জন দেশী-বিদেশী প্রকৌশলী। এছাড়া পণ্যভিত্তিক প্রতিটি বিভাগের উৎপাদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত রয়েছেন আরও ৩ শতাধিক প্রকৌশলী ও টেকনেশিয়ান।

প্রতিষ্ঠানটির নিজস্ব ব্র্যান্ডের উল্লেখযোগ্য পণ্যের মধ্যে রয়েছে ফ্রিজ, টেলিভিশন, মোটরসাইকেল ও এয়ারকন্ডিশনার।

কঠোরভাবে পণ্যের উচ্চমান নিশ্চিত করার সঙ্গে সঙ্গে নিয়মিত গবেষণার ফলে একদিকে পণ্যমান বাড়ছে; অন্যদিকে কমছে উৎপাদন খরচ। বাড়ছে ক্রেতাদের আস্থা। ফলে এই বাংলাদেশী ব্র্যান্ড অভ্যন্তরীণ বাজারে অতি অল্প সময়ের মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে। দ্রুত বাজার সম্প্রসারিত হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনে। প্রকৌশলী মোঃ মঈনুল হক বলেন, উচ্চমান সম্পন্ন, পরিবেশবান্ধব, এনার্জি সেভিং এবং দীর্ঘস্থায়ী পণ্য উৎপাদনের লক্ষ্যে ওয়ালটন নিয়মিত গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records