মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশে মারাপকো জেট ব্র্যান্ডের জেনারেটর

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করল ইংল্যান্ডের বিশ্ববিখ্যাত পারকিনস ইঞ্জিনে তৈরি ‘মারাপকো’ ও ‘জেট’ ব্র্যান্ডের ডিজেল জেনারেটর। সোমবার এসএইচ পাওয়ার প্যাকের কার্যালয়ে এর কার্যক্রম উদ্বোধন করেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও জুবাইলি ব্রোসের ব্যবসা উন্নয়ন পরিচালক জেড জুবাইলি। জেড জুবাইলি সাংবাদিকদের জানান, দুটি ব্র্যান্ডেরই রয়েছে বিভিন্ন উৎপাদন ক্ষমতার জেনারেটর। মধ্যপ্রাচ্য অঞ্চলে জেনারেটর খাতের অন্যতম প্রধান কোম্পানি দুবাইভিত্তিক জুবাইলি ব্রোসের বাংলাদেশে নিযুক্ত পরিবেশক এসএইচ পাওয়ার প্যাক লিমিটেড এ দুটি ব্র্যান্ড বাংলাদেশের বাজারে আনছে। এসএইচ পাওয়ার প্যাক এসএইচ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

এসএইচ পাওয়ার প্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান মৃধা জানান, তাদের কোম্পানি ১০ কেভিএ থেকে শুরু করে আড়াই হাজার কেভিএ উৎপাদন ক্ষমতাসম্পন্ন জেনারেটর বাজারজাত করবে।

কার্যাদেশ দেয়ার পর সর্বোচ্চ ৬ থেকে ৮ সপ্তাহের মধ্যে তাদের কোম্পানি যে কোন উৎপাদন ক্ষমতার জেনারেটর ক্রেতার কাছে পৌঁছে দেবে এবং দেশে অরিজিনাল খুচরা যন্ত্রাংশের সহজলভ্যতা নিশ্চিত করবে বলেও জানান তিনি। অনুষ্ঠানে জানানো হয়, ‘মারাপকো’ ও ‘জেট’ দুটি জেনারেটরই আইএসও ৮৫২৮, বিএস ৪৯৯৯, বিএস ৫৫১৪, আইইসি ৬০০৩৪ এবং ভিডিই ০৫৩০ মানোত্তীর্ণ। এছাড়া জেট জেনারেটর বিএস ৫০০০ এবং এনইএমএ এমজি ১.২২ মানসম্পন্ন। অনুষ্ঠানে এসএইচ পাওয়ার প্যাক লিমিটেডের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ও ব্যবসা উন্নয়ন পরিচালক আমিনুল আহসানসহ প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: