মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শেষ আটে ম্যানইউ-আর্সেনাল মহারণ

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫
  • ইংলিশ এফএ কাপ, ঘুরে দাঁড়ানো জয়ে কোয়ার্টার ফাইনালে রেড ডেভিলসরা

স্পোর্টস রিপোর্টার ॥ ঐতিহ্যবাহী ইংলিশ এফএ কাপ ফুটবলের শেষ আটেই ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের মধ্যকার মহারণ দেখার সুযোগ পাচ্ছে ফুটবলপ্রেমীরা। পঞ্চম পর্বের নিজ নিজ ম্যাচ জিতে দল দুটি কোয়ার্টার ফাইনালে ওঠায় দারুণ এ দ্বৈরথের সুযোগ এসেছে। এরপর ড্র তে এ দুই জায়ান্টের মুখোমুখি হওয়া নিশ্চিত হয়েছে।

সোমবার রাতে পঞ্চম পর্বের ম্যাচে পিছিয়ে পড়েও ম্যানইউ ৩-১ গোলে পরাজিত করে তৃতীয় সারির দল প্রেস্টন ইউনাইটেডকে। এর আগে আসরের বর্তমান চ্যাম্পিয়ন আর্সেনাল ২-০ গোলে হারায় দ্বিতীয় সারির দল মিডলসবার্গকে। পরশু রাতেই ঠিক হয়েছে শেষ আটে কোন দল কার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। ম্যানইউ-আর্সেনাল ছাড়াও অন্য ম্যাচে খেলবে লিভারপুল-ব্লাকবার্ন রোভার্স, ব্র্যাডফোর্ড সিটি-রিডিং ও এ্যাস্টন ভিলা-ওয়েস্টব্রুমউইচ। এই ম্যাচগুলোর বিজয়ী দল পৌঁছে যাবে আসরের সেমিফাইনালে। শেষ চারের দুটি ম্যাচ হবে আগামী ১৮ ও ১৯ এপ্রিল। আর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ হবে ৩০ মে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

প্রেস্টন নর্থের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধ গোলশূণ্যভাবে শেষ করে ম্যানইউ। বিরতি থেকে ফেরার পরপরই রেড ডেভিলসদের চমকে দেন পেস্টনের ইংলিশ ডিফেন্ডর স্কট লায়ার্ড। দারুণ দক্ষতায় গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন তিনি। এরপর প্রায় বিশ মিনিটের প্রচেষ্টার পর ৬৫ মিনিটে সমতা ফেরায় ম্যানইউ। গোল করেন এ্যান্ডার হেরেরা। সমতায় ফেরার সাত মিনিট পর বেলজিয়ান মিডফিল্ডার মারুয়ান ফেলাইনির হেডে এগিয়ে যায় লুইস ভ্যান গালের দল। ৮৮ মিনিটে পেনাল্টি পায় ম্যানইউ। স্পট কিক থেকে গোল করেন অধিনায়ক ওয়েন রুনি।

গত রবিবার রাতে ফরাসী ফুটবলার অলিভিয়ের জিরুডের জোড়া গোলে ভর করে আসরের কোয়ার্টার ফাইনালে উঠে আর্সেনাল। শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলা আর্সেনাল ২৭ মিনিটে প্রথম গোল পায়। ইংলিশ ডিফেন্ডার কাইরন গিবসের পাস পেয়ে সহজেই বল জালে জড়ান জিরুড।

২৯ মিনিটে চিলির তারকা আলেক্সিস সানচেসের বাড়ানো বলে দৃষ্টিনন্দন সাইড ভলিতে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসী এই স্ট্রাইকার। ম্যাচে আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার শুরুর একাদশে মাঠে নামান সান্টি ক্যাজোরলা, এ্যালেক্সিস সানচেজ, মেসুত ওজিল, ড্যানি ওয়েলব্যাক, অলিভিয়ের জিরুডের মতো তারকাদের। ৪-২-৩-১ ফরমেশনে খেলতে থাকা আর্সেনাল দুটি গোলের দেখা পায় ম্যাচের প্রথমার্ধেই।

ম্যাচ শেষে গানার্স কোচ ওয়েঙ্গার বলেন, ম্যাচটি সহজ ছিল না। মিডলসবার্গ ভালমতোই লড়াই করে। তবে জিরুড পার্থক্য গড়ে দিয়েছেন। এখন আমাদের পরবর্তী পর্বের ম্যাচ নিয়ে ভাবতে হবে।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: