রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হরতাল বাড়ল শুক্রবার সকাল ৬টা পর্যন্ত

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবরোধের মধ্যে ডাকা ২০ দলীয় জোটের হরতালের সময়সীমা আবারও বৃদ্ধি করা হয়েছে। আগের কর্মসূচী অনুযায়ী বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচী থাকলেও তা শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর আগে রবিবার সকাল থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা হরতালের ডাক দেয় ২০ দলীয় জোট। মঙ্গলবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হরতালের এ সময়সীমা বৃদ্ধির ঘোষণা দেয়া হয়। এতে উল্লেখ করা হয়, হরতালের পাশাপাশি অবরোধ কর্মসূচী অব্যাহত থাকবে।

এদিকে একের পর এক বিবৃতিতে ২০ দলীয় জোটের নামে হরতাল ডাক দিলেও এর কোন প্রভাব নেই। হরতাল পালনে নেতাকর্মীদের রাস্তায়ও তেমন দেখা যায় না। ফলে সাধারণ জনগণের মধ্যে হরতাল-অবরোধ কর্মসূচী নিয়ে আর কোন উদ্বেগ-উৎকণ্ঠা নেই। এদিকে জানা গেছে, ২০ দলীয় জোটের নামে বিএনপির যুগ্ম-মহাসচিব বিবৃতিতে কর্মসূচী ঘোষণা করলেও অন্য কোন দল বা জোটের নেতাদের কোন কর্মসূচীতে আজ পর্যন্ত দেখা যায়নি। জানা গেছে, ২০ দলীয় জোটের নামে কর্মসূচী ঘোষণা করা হলেও এর সঙ্গে জোটের অন্য কোন দলের কোন সম্পৃক্ততা নেই। বিচ্ছিন্নভাবে বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পেট্রোলবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে কিছুটা আতঙ্ক সৃষ্টির চেষ্টা করলেও তা ফিকে হয়ে আসছে।

৫ জানুয়ারি থেকে বেগম জিয়া গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। তাঁর পক্ষে প্রথমে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বিবৃতিতে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিয়েছেন। তিনি গ্রেফতার হওয়ার পর অজ্ঞাত স্থান থেকে সালাউদ্দিন আহমেদের নামে এখন হরতাল-অবরোধ কর্মসূচী নিয়ে গণমাধ্যমে বিবৃতি আসছে। এর বাইরে আর কোন নেতাকর্মীর কোন খোঁজ নেই।

আগে জাতীয় নির্বাচন, পরে সিটির নির্বাচন- মির্জা আব্বাস ॥ এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতেই সিটি কর্পোরেশন নির্বাচনের কথা বলছে সরকার। চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত কোন নির্বাচন নিয়ে ভাবছে না বিএনপি। আগে জাতীয় নির্বাচন হতে হবে। এরপর সময় হলেই সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে ভাবা হবে। তিনি বলেন, এখন সবার দৃষ্টি জাতীয় নির্বাচনের দিকে। তবে এর আগে আন্দোলনের চূড়ান্ত বিজয়। এরপরেই জাতীয় নির্বাচন নিয়ে ভাবা হবে। তিনি উল্লেখ করেন, জনগণ এখন ভেটের এবং বাঁচার অধিকার নিয়ে সংগ্রাম করছে। এ সংগ্রামে জয় না হওয়া পর্যন্ত তারা পিছু হটবে না।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: