মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব আবুল কালাম আজাদ

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

বিডিনিউজ ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের দায়িত্ব পেয়েছেন।

আবদুস সোবহান সিকদার অবসরে যাওয়ায় আবুল কালাম আজাদকে ওই পদে নিয়োগ দিয়ে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন হয়েছে। আবুল কালাম আজাদের শূন্যপদে নিয়োগ দেয়া হয়েছে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সুরাইয়া বেগমকে। তিনি এখন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের দায়িত্ব পালন করবেন।

২০১৪ সালের ১৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসেবে নিয়োগ পান আবুল কালাম আজাদ। এর আগে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এবং বিদ্যুত বিভাগের সচিব ছিলেন। ১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের কর্মকর্তা আজাদের জন্ম ১৯৫৭ সালের ৭ জানুয়ারি, জামালপুরে। ২০১৬ সালের ৬ জানুয়ারি তার অবসরে যাওয়ার কথা।

সুরাইয়া বেগম এর আগে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য, সংস্কৃতি মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন। ১৯৮২ ব্যাচের বিসিএস কর্মকর্তা সুরাইয়া ২০১৭ সালের ৩১ জানুয়ারি অবসরে যাবেন।

সুরাইয়াকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে বদলি করায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক কানিজ ফাতেমাকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও সোমবার চার অতিরিক্ত সচিব এবং ১৩ যুগ্ম সচিবের দফতর বদল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোয়াজ্জেম হোসেনকে পাট অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য তপন কুমার চক্রবর্তী এই কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব এমদাদ হোসেনকে জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

এছাড়া অতিরিক্ত সচিব আবদুল মান্নানকে পাট অধিদফতরের মহাপরিচালক হিসেবে বদলির আদেশটি বাতিল করা হয়েছে।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: