রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

চতুর্থ পর্বের প্রথম দিনেই চার সেঞ্চুরি

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫
  • জাতীয় ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লীগের চতুর্থ রাউন্ডে প্রথম দিনে ছিল রানোৎসব। মোট চারটি সেঞ্চুরি হয়েছে সোমবার চার দিনের ম্যাচের প্রথম দিনে। এর মধ্যে প্রথম দিন শেষে সবচেয়ে ভাল অবস্থানে সিলেট বিভাগ। রাজিন সালেহ ও অলক কাপালীর অপরাজিত জোড়া শতকে ফতুল্লায় তারা ঢাকা বিভাগের বিরুদ্ধে দিন শেষ করেছে ৩ উইকেটে ২৯১ রানে। মিরপুরে রাজশাহীর বিরুদ্ধে কোন সেঞ্চুরি না পেলেও খুলনা দিন শেষে ৫ উইকেটে ২৫৬ রান তুলেছে। রংপুরের ওপেনার লিটন কুমার দাস ১৭৫ রান করে ফিরে গেছেন। দিন শেষে বরিশালের বিরুদ্ধে তাদের রান ৪ উইকেটে ২৬৮। মার্শাল আইয়ুবের অপরাজিত শতকে চট্টগ্রামের বিরুদ্ধে ঢাকা মেট্রোর রান ৬ উইকেটে ২৯০।

ঢাকা মেট্রো শুরুটা ভালই করেছিল বিকেএসপির দুই নম্বর মাঠে। পরবর্তীতে অধিনায়ক মার্শাল চার নম্বরে নেমে শতক হাঁকান। সাদমান ইসলামের সঙ্গে তৃতীয় উইকেটে তিনি ৮০ রান যোগ করেন। সাদমান ৫১ রানে ফিরে গেলেও সেঞ্চুরি পান মার্শাল। তিনি ১৬৯ বলে ১৪ চারে ১১১ রানে অপরাজিত এখনও। চট্টগ্রামের স্পিনার নূর হোসেন ৫ উইকেট নিলেও দিন শেষে ৬ উইকেটে ২৯০ রান তুলে ভাল অবস্থানেই আছে মেট্রো। বিকেএসপির তিন নম্বর মাঠে বরিশালের বিরুদ্ধে ওপেনার লিটনের সঙ্গে বেশিক্ষণ উইকেটে টেকেননি কেউ। একাই তিনি টেনে নিয়ে গেছেন দলকে। লিটন ২৩২ বলে ২৪ চার ও ৪ ছক্কায় ১৭৫ রান করে ফিরে যান। দ্বিতীয় উইকেটে তানভীর হায়দারের সঙ্গে ১৫৯ রান যোগ করলেও সেখানে তানভীরের অবদান মাত্র ২৩! চার উইকেটে ২৬৮ রান তুলে ভালভাবেই দিন শেষ করেছে রংপুর। ফতুল্লায় ৩ উইকেটে ২৯১ রান তুলে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে সিলেট। মাত্র ৫২ রানেই তিন উইকেট তুলে নিয়েছিল ঢাকা। পরে অবিচ্ছিন্ন থেকে ২৩৯ রানের জুটি গড়ে দিন শেষ করেন কাপালী ও রাজিন। কাপালী ২৩৪ বলে ১৪ চারে ১১৮ এবং রাজিন ২৩৭ বলে ১২ চার ও ২ ছক্কায় ১১৮ রানে অপরাজিত আছেন। মিরপুরে খুলনার অবস্থানও বেশ ভাল। কোন সেঞ্চুরি না এলেও উদ্বোধনী জুটির ৮৪, চতুর্থ উইকেটে ৬৮ এবং ষষ্ঠ উইকেটে ৫৪ রানের জুটি দিন শেষে ৫ উইকেটে খুলনার বোর্ডে যোগ করেছে ২৫৬ রান।

স্কোর ॥ প্রথম দিন শেষে

খুলনা-রাজশাহী ॥ মিরপুর

খুলনা প্রথম ইনিংসÑ ২৫৬/৫; ৯৫ ওভার (তুষার ৬৩*, মেহেদী ৫১, অমিত ৪৫, মিঠুন ৩৭; ফরহাদ ২/৩৯, সাকলাইন ২/৫৫)।

সিলেট-ঢাকা ॥ ফতুল্লা

সিলেট প্রথম ইনিংসÑ ২৯১/৩; ৯০ ওভার (রাজিন ১১৮*, কাপালী ১১৮*, ইমতিয়াজ ৩১; শাহাদাত ২/৬৪, মোশাররফ ১/৫৫)।

ঢাকা মেট্রো-চট্টগ্রাম ॥ বিকেএসপি-২

ঢাকা মেট্রো প্রথম ইনিংসÑ ২৯০/৬; ৯১ ওভার (মার্শাল ১১১*, সাদমান ৫১, মেহেদী ৩৮, ইলিয়াস ৩৫, সৈকত ৩৪; নূর হোসেন ৫/৮০, সাইফুদ্দিন ১/১৪)।

রংপুর-বরিশাল ॥ বিকেএসপি-৩

রংপুর প্রথম ইনিংসÑ ২৬৮/৪; ৯২ ওভার (লিটন ১৭৫, নাঈম ৩২*, তানভীর ২৩; নাসুম ২/৮৫, সোহাগ ১/৫৬, সালেহ ১/৬৪)।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: