মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫
  • টাঙ্গাইলে গ্রাম পুলিশ গুলিবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৬ ফেব্রুয়ারি ॥ টাঙ্গাইলের ঘাটাইলে দুর্বৃত্তের গুলিতে আব্দুল কদ্দুছ নামে এক গ্রাম পুলিশ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। রবিবার রাতে উপজেলার দিগড় ইউনিয়নের কাছতলা গ্রামের ভাটপাড়ায় এ ঘটনা ঘটে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আহত গ্রাম পুলিশের স্ত্রী সাবেক ইউপি সদস্য ও ঘাটাইল উপজেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য সাজেদা বেগম জানান, রবিবার রাত দশটার দিকে তার স্বামী দিগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর আলমের কদমতলীর ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে দু’জন একসাথে সাইকেলযোগে বাড়ি ফিরছিল। তারা দু’জনে কাশতলা গ্রামের ভাটপাড়া নামকস্থানে পৌঁছলে পেছন থেকে দুই মুখোশধারী যুবক তাদের লক্ষ্য করে দুই রাউন্ড গুলি করে পালিয়ে যায়। এ সময় এক রাউন্ড গুলি গ্রাম পুলিশ কদ্দুছের বাহুতে লাগলে সে গুরুতর আহত হয়।

পুলিশের ওপর হামলা মাগুরায় দুই মামলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৬ ফেব্রুয়ারি ॥ জেলার শালিখার হাজনবাড়ি এলাকায় রবিবার সন্ধ্যায় পুলিশের ওপর হামলা ও গাড়ি লক্ষ্য করে ককটেল-গুলি নিক্ষেপের অভিযোগে শালিখা থানায় দুটি পৃথক মামলা দায়ের করেছে । পুলিশ বাদী হয়ে সোমবার এ দুটি মামলা দায়ের করে। মাগুরার সহকারী পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন কুমার রায় জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে শালিখা থানার এস আই গৌতম বাদী হয়ে নিহত বিএনপির ওয়ার্ড নেতা মশিউর রহমানকে প্রধান আসামি করে এবং অজ্ঞাত অনেক আসামি করে একটি মামলা এবং অস্ত্র আইনে পুলিশ বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেছে।

ফরিদপুরে সম্পাদকের ওপর হামলা, সাংবাদিকদের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ ফরিদপুরের বোয়ালমারী থেকে প্রকাশিত সাপ্তাহিক বোয়ালমারী বার্তা পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট কোরবান আলীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে স্থানীয় সাংবাদিকরা। হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সোমবার দুপুরে বোয়ালমারী উপজেলার চৌরাস্তায় মানববন্ধন ও মৌন মিছিল করা হয়েছে।

জানা গেছে, এ্যাডভোকেট কোরবান আলী ফরিদপুর জজকোর্টে পেশাগত কাজ শেষে রবিবার বিকেলে বাসযোগে বোয়ালমারীতে ফিরছিলেন। সন্ধ্যার কিছু আগে বাসটি মধুখালীর মাঝকান্দি এলাকায় পৌঁছলে একদল দুর্বৃত্ত তাকে বাস থেকে নামিয়ে নেয়ার চেষ্টা করে। তিনি নামতে অস্বীকৃতি জানালে ওই যুবকরা তাকে বেদম মারপিট করে পালিয়ে যায়।

বসন্ত উৎসব

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৬ ফেব্রুয়ারি ॥ জীবের মঙ্গল কামনায় ঝালকাঠিতে শুরু হয়েছে বসন্ত উৎসব। সোমবার সকালে শ্রী শ্রী রাধাগোবিন্দ অঙ্গন, আড়ৎদ্দার পট্টি থেকে এ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান এই উৎসবের উদ্বোধন করেন এবং শোভাযাত্রায় নেতৃত্ব দেন। শোভাযাত্রায় বিভিন্ন দেব দেবীর মানব প্রতিমা প্রদর্শন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত পাল কীর্ত্তন পরিবেশনের মধ্য দিয়ে এই উৎসব চলবে। ঝালকাঠির অবধূত সংঘ এর আয়োজন করেছে।

তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ রায়পুরে রবিবার লার্নিং এ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের অধীনে মহিলাদের জন্য ১৫ দিনব্যাপী বেসিক আইটি/আইসিটি লিটারেসি প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। রায়পুর মহিলা কলেজে প্রত্যেক ইউনিয়ন থেকে ২০জন করে মহিলা দু’ভাগে এ প্রশিক্ষণে অংশ নেন। তথ্য-প্রযুক্তিতে নারীদের সম্পৃক্ত করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার।

পলাশবাড়ী উপজেলা

চেয়ারম্যান

বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৬ ফেব্রুয়ারি ॥ পলাশবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাওছার নজরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান আবু তালেব সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নজরুল ইসলাম জেলা জামায়াতের শূরা সদস্য ও মোঃ আবু তালেব সরকার পলাশবাড়ি সদর ইউনিয়ন জামায়াতের আমির। সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে একটি পরিপত্র পাঠানো হয়। জেলা প্রশাসক এহছানে এলাহী জানান, সন্ত্রাসী কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলায় চার্জশীট দেয়া হয়েছে।

ফের পিছিয়েছে

নোবিপ্রবির ভর্তি

কার্যক্রম

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৬ ফেব্রুয়ারি ॥ হরতাল-অবরোধের কারণে আবারও পিছিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ ¯œাতক (সম্মান) শ্রেণীর কার্যক্রম। আগামী ১ থেকে ৫ মার্চ বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভর্তির তারিখ পরিবর্তন হলো। নোবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনিবার্য কারণবশত আগামী ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

উত্তরা ভার্সিটির ইংরেজী বিভাগে ওরিয়েন্টেশন

উত্তরা ইউনিভার্সিটি ইংরেজী বিভাগের উদ্যোগে শনিবার বিকেলে ইউনিভার্সিটি অডিটরিয়ামে স্প্রিং সেমিস্টার, ২০১৫-এ ভর্তিকৃত ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর এম.আজিজুর রহমান, পিএইচডি। প্রধান অতিথি ছিলেন পাবলিক সার্ভিস কমিশনের সদস্য প্রফেসর ড. শরীফ এনামুল কবীর। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর হাসফিয়া বশির উল্লাহ।Ñবিজ্ঞপ্তি।

ভাঙ্গায় ৩৩ টন

পলিব্যাগ

জব্দ

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ১৬ ফেব্রুয়ারি ॥ ভাঙ্গা উপজেলার ভাঙ্গা বাজারের দুই পলিথিন ব্যবসায়ীকে অবৈধ ও ক্ষতিকর পলিথিন রাখার দায়ে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, ফরিদপুর র‌্যাব-৮ রবিবার রাতে ৩৩ টন ক্ষতিকর পলিথিনসহ মাসুদ মুন্সী এবং অন্য একজনকে আটক করে। পরে পলিব্যাগসহ তাদের ফরিদপুর নিয়ে যায় র‌্যাব।

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে গরু রাখাল আহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভোমরা সীমান্তের বিপরীতে বিএসএফের গুলিতে সাইফুল ইসলাম (৪০) নামে এক বাংলাদেশী গরু রাখাল আহত হয়েছেন। রবিবার শেষ রাতে সদর উপজেলার ভোমরা সীমান্তের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গার শিবতলা-নেকুদা এলাকায় এই গুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সাইফুল ইসলাম সাতক্ষীরা শহরতলীর গড়েকান্দা গ্রামের মোঃ জিন্নাহ মোড়লের ছেলে।

প্রতিবাদ

গত ৭ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠে ‘টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন এসএম ফেরদৌস আহমেদ। প্রতিবাদলিপিতে তিনি জানিয়েছেন, সংবাদে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা তথ্য দিয়ে এ সংবাদ পরিবেশন করা হয়েছে।

মুন্সীগঞ্জে অমর একুশে

বইমেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বইমেলা ক্রেতা-বিক্রেতার ভিড়ে মুখরিত। মেলা প্রাঙ্গণে এখন প্রাণের স্পন্দন লেগেছে। শিশু থেকে শুরু করে নানা বয়সী মানুষ ভিড় করছে এখানে। বরিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশের এই বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। মেলার ২২টি স্টলে বইয়ের পসরা বসেছে। এখানে নানা ধরনের বই স্থান পেয়েছে। তবে সপ্তাহব্যাপী এই মেলায় উপন্যাস ও শিশুতোষ বইয়ের কদর বেশি লক্ষ্য করা যাচ্ছে।

নেত্রকোনায় ব্যবসায়ীকে

শ্বাসরোধে

হত্যা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৬ ফেব্রুয়ারি ॥ কলমাকান্দা উপজেলার পালপাড়া বাজারের এক ব্যবসায়ীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে। নিহত ব্যবসায়ীর নাম জুয়েল রানা (২৬)। তার বাড়ি বাদে আমতৈল গ্রামে। তার বাবার নাম আবুল কালাম। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দু’জনকে আটক করেছে। এরা হচ্ছেÑ তেলিগাঁও গ্রামের শহীদ (৪২) ও বড়দল গ্রামের নূরে আলম (৩২)।

যশোরে যুবকের

লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস থেকে জানান, অভয়নগর থানা পুলিশ সোমবার সকালে ভৈরব নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে। সকালে স্থানীয় লোকজন নদের পাড়ে লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

টাঙ্গাইলে ভূমির অধিকার দাবিতে

আদিবাসীদের

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৬ ফেব্রুয়ারি ॥ টাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রতিবন্ধী শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় টাঙ্গাইলের চরাঞ্চলের ৪০টি বিদ্যালয়ের ৭০ প্রতিবন্ধী শিক্ষার্থী অংশ নেয়।

জাবিতে পোষ্য কোটার বিরুদ্ধে শিক্ষার্থীরা

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অনুত্তীর্ণ ৯৬ জন পোষ্য শিক্ষার্থীর ভর্তির দাবিকে অযৌক্তিক আখ্যা দিয়ে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় কর্মকর্তা কর্মচারীদের চলমান আন্দোলনকে অনৈতিক, অযৌক্তিক এবং বৈষম্যমূলক দাবি করে প্রশাসনকে অযোগ্য পোষ্যদের ভর্তির ক্ষেত্রে কঠোর অবস্থানে থাকার দাবি জানান শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে -(১) অনুত্তীর্ণ পোষ্যদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি না করা (২) মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য কোটার সঙ্গে সামঞ্জস্যতা রেখে পোষ্য কোটার আসন সংখ্যা নির্ধারণ করা। সোমবার সকাল সাড়ে ১১টায় ক্যাফেটেরিয়ার সামনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানায়।

আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মশালা

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ ঢাকা জেলা পরিষদের সহযোগিতা ও উপজেলা প্রশাসনের আয়োজনে কেরানীগঞ্জের ৩০ শিক্ষার্থীকে বিনামূল্যে কম্পিউটারে আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সোমবার সকালে উপজেলা হলরুমে মাসব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ঢাকা জেলা পরিষদের প্রশাসক বেগম হাসিনা দৌলা। উপজেলা চেয়ারম্যান মোঃ শাহিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোর্সের প্রশিক্ষক আবুল বাশার ফখরুজ্জামান, জেলা পরিষদ সচিব রাহিমা আক্তার।

নিরাপদ সড়ক দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নছিমন, করিমন ও ভটভটিসহ অননুমোদিত যানবাহন চলাচল বন্ধ করে নিরাপদ সড়কের দাবিতে কুড়িগ্রামের রৌমারীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে রৌমারী উপজেলা পরিষদের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আবু হোরায়রা, শিক্ষক মজিবুর রহমান, মোয়াক্ষের আলম সোনা, ইউপি মেম্বার পরেশ চন্দ্র সাহা ও শিক্ষার্থীরা।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: