কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চার বসতঘর, ১২ দোকান কারখানা ও মার্কেট ভস্মীভূত

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫
  • নিহত এক

জনকণ্ঠ ডেস্ক ॥ রাঙ্গামাটির রিজার্ভ বাজার মসজিদ কলোনি এলাকায় অগ্নিকা-ে একজন মারা গেছে। এ সময় চার বসতঘর, এক দোকান ও একটি ফার্নিচার কারখানা পুড়ে ছাই হয়েছে। এছাড়া সিলেটে পাঁচ দোকান, লালমনিরহাটে ছয় দোকান ও টঙ্গীতে মার্কেট ভস্মীভূত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

রাঙ্গামাটি ॥ শহরের রিজার্ভ বাজার মসজিদ কলোনি এলাকায় রবিবার রাত পৌনে ১টায় এক ভয়াবহ অগ্নিকান্ডে এক দোকানদার জীবন্ত দগ্ধ হয়েছেন। অগ্নিকা-ে চারটি বসতবাড়ি, এক দোকানঘর ও একটি ফার্নিচার কারখানা সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়েছে। রাঙ্গামাটি দমকল বাহিনী সূত্রে জানা গেছে, রবিবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। দমকল বাহিনীর লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালানোর পর রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকা-ে মোঃ রুবেল নামের একজন দোকানদার দগ্ধ হয়ে মারা যান। প্রাথমিকভাবে অগ্নিকা-ে ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা বলে জানা গেছে। জেলা প্রশাসক মোঃ সামশুল আরেফিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সিলেট ॥ সোমবার ভোরে নগরীর চৌকিদেখি এলাকায় অগ্নিকা-ে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। পুড়ে যাওয়া প্রতিষ্ঠানগুলো হলোÑ সারমিন স্টোর, জান্নাত লাইব্রেরী, তারেক স্টোর, অনুকূল ফার্মেসি ও শাহজালাল ভ্যারাইটিজ স্টোর। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই দোকানের মালামাল পুড়ে যায়।

লালমনিরহাট ॥ হাতীবান্ধা উপজেলার পারুলিয়া বাজারে অগ্নিকা-ে ছয়টি দোকান পুড়ে ছাই হয়েছে। এই অগ্নিকা-ের ঘটনায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। জানা গেছে, সোমাবার ভোর ৫টায় বাজারের সাহাদৎ মার্কেটের একটি সারের দোকানে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে দোকানের একটি সারিতে থাকা ৬টি দোকান পুড়ে যায়। সাফার সার্ভিসের তৎপরতায় বাজারের অন্যান্য দোকান আগুনের হাত হতে রক্ষা পায়। উপজেলা চেয়ারম্যান, ইউএনও ও ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

টঙ্গী ॥ টঙ্গীতে রবিবার রাতে আনারকলি রোডের মা ছফরুন্নেসা সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকা-ে ৩০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার রাত ১১টায় টঙ্গী বাজারের জহির সাইকেল স্টোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিস ও কুর্মিটোলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টা পরিশ্রমের পর আগুনে নিয়ন্ত্রণে আনে।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: