রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারত সফরে গেলেন বিমান বাহিনী প্রধান

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী সস্ত্রীক এবং একজন সফরসঙ্গীসহ সোমবার পাঁচ দিনের সরকারী সফরে ১০ঃয ওহঃবৎহধঃরড়হধষ অবৎড়ংঢ়ধপব ঊীঢ়ড়ংরঃরড়হ- “অঊজঙ ওঘউওঅ ২০১৫” এ যোগদানের জন্য ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতে অবস্থানকালে সেদেশের উর্ধতন সামরিক কর্মকর্তাগণের সঙ্গে পারস্পরিক স¦ার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এছাড়াও তিনি ভারতের বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ডাকোটা বিমান বাংলাদেশ বিমান বাহিনীতে সংযোজিত ॥ ভারতীয় বিমান বাহিনী কর্তৃক বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ডাকোটা বিমান বাংলাদেশ বিমান বাহিনীতে আনুষ্ঠানিক সংযোজন অনুষ্ঠান সোমবার বাংলাদেশ বিমান বাহিনী জাদুঘরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ভারতীয় বিমান বাহিনীর অরৎ গধৎংযধষ ঝই উবড়, অঙঈ-রহ-ঈ, ঊধংঃবৎহ অরৎ ঈড়সসধহফ, ভারতীয় হাই কমিশনের উর্ধতন কর্মকর্তা, বিমান বাহিনীর উর্ধতন কর্মকর্তা ও বিমানসেনা উপস্থিত ছিলেন।

আকাশ প্রতিরক্ষা অনুশীলন ‘মিনিএক্স ২০১৫/১’ অনুষ্ঠিত ॥ বাংলাদেশ বিমান বাহিনী দিনব্যাপী ‘মিনিএক্স-২০১৫/১’ শীর্ষক আকাশ প্রতিরক্ষা অনুশীলন সোমবার বিমান বাহিনীর সকল ঘাঁটিতে অনুষ্ঠিত হয়েছে। ‘মিনিএক্স-২০১৫/১’ এ ঢাকা শহরের আকাশ প্রতিরক্ষা অনুশীলনসহ বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে সমুন্নতভাবে গড়ে তোলার অনুশীলন করা হয়।

এ অনুশীলনে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ধরনের যুদ্ধবিমান ও রাডার স্কোয়াড্রনসমূহসহ বিমান বাহিনীর সকল স্তরের কর্মকর্তা ও বিমানসেনারা অংশগ্রহণ করেন।-আইএসপির

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: