মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনের বিবৃতি কোর্টের আদেশ দিয়ে আন্দোলন স্তব্ধ করা যাবে না

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আদালতের আদেশ দিয়ে রাজনৈতিক আন্দোলন কখনও স্তব্ধ করা যাবে না। আন্দোলন দমনের শেষ চেষ্টা হিসেবে আওয়ামী লীগ আদালতকে ব্যবহার করে রাজনৈতিক দেউলিয়াত্ব স্বীকার করে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। তিনি বলেন, বর্তমানে রাষ্ট্রের সব অঙ্গই শাসন বিভাগের হাতে বন্দী। এক ব্যক্তির ইচ্ছার প্রতিফলন রয়েছে বিচার বিভাগ, আইন বিভাগ ও শাসন বিভাগে। বিচার বিভাগকে বিরোধীদল ও ভিন্নমত দমনের হাতিয়ারে পরিণত করেছে সরকার।

সোমবার অজ্ঞাত স্থান থেকে বিএনপির পক্ষ থেকে পাঠনো বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমেই চলমান রাজনীতিতে রাষ্ট্রীয় সন্ত্রাস, বিচার বহির্ভূত হত্যাকা-, গুম, খুন, অপহরণ, জুলুম-নির্যাতন, হামলা-মামলা ও গণগ্রেফতার চলছে। এক ব্যক্তির ইচ্ছার প্রতিফলনে আজ রাষ্ট্রীয় নৈরাজ্যের চূড়ান্ত শিকারে পরিণত হয়েছে দেশ ও জাতি। মানুষের মৌলিক ও মানবাধিকারের শেষ চিহ্নটুকু বিলুপ্তপ্রায়।

খালেদা জিয়ার কাছে খোলা চিঠি ॥ এদিকে গুলশান কার্যালয়ে অবস্থানরত বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার কাছে খোলা চিঠি দিয়ে হরতাল অবরোধ প্রত্যাহারের দাবি জানিয়েছেন এক শিক্ষক। সোমবার বিকেল ৫টায় তিনি গুলশান কার্যালয়ে এসে সেখানে নিরপত্তার দায়িত্বে থাকা সিএসএফের কাছে একটি চিঠি হস্তান্তর করেন। এ সময় তিনি নিজেকে পরিচয় দেন নোয়াখালীর ভুলুয়া কলেজের সাবেক অধ্যক্ষ। তিনি বলেন, হরতাল অবরোধে আগামীতে সহিংসতা আরও প্রকট আকার ধারণ করতে পারে। এ কারণে কিছু দিনের জন্য চলমান হরতাল-অবরোধ প্রত্যাহারের আহ্বান জানাতেই নেত্রীর নিকট আমার এই খোলা চিঠি। তিনি বলেন, বেগম জিয়ার কিছু দিনের জন্য বিশ্রাম দরকার।

ইইউ প্রতিনিধিদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক আজ ॥ ইউরোপীয় পার্লামেন্টের একটি প্রতিনিধি দল আজ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন। বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্ত সায়রুখ কবির খান জনকণ্ঠকে বলেন, আজ (মঙ্গলবার) সন্ধ্যা ছয়টায় গুলশান কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক সংসদীয় উপ-কমিটির একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন।

খালেদা জিয়ার প্রাণনাশের চেষ্টার অভিযোগ ॥ গুলশান কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দিয়ে অত্যন্ত সূক্ষ্মভাবে খালেদা জিয়ার প্রাণনাশের চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে আন্দোলনরত বিএনপি ও ২০ দলীয় জোট নেত্রীকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সঙ্গে নেতাকর্মীদের দেখা করতে দেয়া হচ্ছে না। কেউ দেখা করতে গেলে গেটের সামনে থেকে গ্রেফতার করা হচ্ছে। পুলিশী বাধায় খালেদার কার্যালয়ে খাবার প্রবেশ করতে দেয়া হচ্ছে না। অথচ পুলিশ কোন বাধা দিচ্ছে না মর্মে পুলিশ প্রধান অসত্য ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে জনসম্মুখে পুলিশ বাহিনীকে হেয় প্রতিপন্ন করেছে। সোমবার সুপ্রিমকোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদলের ধর্মঘট ॥ এদিকে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দিয়েছে। সোমবার সংগঠনের সহসভাপতি নাজমুল হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সর্বাত্মক ছাত্র ধর্মঘট কর্মসূচী ঘোষণা দেয়া হয়।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: