কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পরিবহন খাতে ক্ষতি ১২ হাজার কোটি টাকা ॥ যাত্রী কল্যাণ সমিতি

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যাত্রী ও গণপরিবহনকে জিম্মি করে গত ৪২ দিনের টানা অবরোধ ও ২১ দিনের হরতালে সারাদেশে পরিবহন খাতে আর্থিক ক্ষতি হয়েছে প্রায় ১২ হাজার ৬শ’ কোটি টাকার। এ সময়ে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় নিহত হয়েছেন ৩ জন এবং আহত হয়েছেন ২২২ জন। আহতদের মধ্যে পেট্রোলবোমায় অগ্নিদগ্ধ হয়েছেন ১২ জন। তন্মধ্যে ১০ জন যাত্রী ও ২ জন পরিবহন চালক শ্রমিক রয়েছেন। অন্যরা আহত হন সহিংস আক্রমণের শিকার হয়ে। রবিবার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদনে বলা হয়, ৪২ দিনের হরতাল ও অবরোধে ১৬টি বাস, মিনিবাস, হিউম্যানহলার, এবং ২০টি ট্রাক ও কার্ভাডভ্যান এবং ১৭টি সিএনজি-অটোরিক্সাসহ অন্যান্য যানবাহনে অগ্নিসংযোগ করা হয়। এছাড়াও ভাংচুর করা হয়েছে ২৪টি বাস-মিনিবাস ও হিউম্যানহলার, ৩৭টি ট্রাক ও কার্ভাডভ্যান, ৯১টি সিএনজি চালিত অটোরিক্সা, মোটরসাইকেল, কার ও অন্যান্য যানবাহন। একই সময়ে রেলপথে ১৩ দফা নাশকতা চালায় দু®কৃতিকারীরা। এরমধ্যেই গণপরিবহন ব্যবহারকারী প্রতিটি যাত্রী ও চালক চরম আতঙ্কে জীবনের ঝুঁকি নিয়ে জীবন-জীবিকার তাগিদে যাতায়াত করে।

চট্টগ্রামের বিভিন্ন আঞ্চলিক দৈনিকে প্রকাশিত রাজনৈতিক সহিংসতার সংবাদ মনিটরিং করে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, গত টানা ৪২ দিনের অবরোধ ও ২১ দিনের হরতালে পরিবহন খাতে সারাদেশে ১২ হাজার ৬০০ কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে। গণপরিবহনের ভয়াবহ সঙ্কটে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। যেসব যানবাহন রাস্তায় নামছে তাতে জীবনের ঝুঁকির সঙ্গে যাত্রীদের দ্বিগুণ-তিনগুণ অতিরিক্ত ভাড়াও গুণতে হচ্ছে। এতে সাধারণ মানুষ দারুণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

১৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: