মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদার খাবার ॥ তাহলে তিনি বেঁচে আছেন কীভাবে ॥ ব্যারিস্টার রফিক উল হক

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার কার্যালয়ে খাবার না যাওয়ার বিষয়ে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক বলেছেন, কার্যালয়ে খাবার না গেলে তিনি বেঁচে আছেন কীভাবে? আর তিনি (খালেদা জিয়া) বাসা ছেড়ে অফিসে আছেন কেন তাও বুঝতে পারছি না। রবিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনে নিজ চেম্বারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে রফিক উল হক বলেন, বর্তমান অবস্থায় সরকারপক্ষ কোন সমস্যা মনে না করলেও আমার কাছে সমস্যা মনে হচ্ছে। আমরা পহেলা ফাল্গুন পালন করছি। আবার ভ্যালেন্টাইন ডেও পালন করছি। মানুষও পোড়াচ্ছি। এগুলো তো একসঙ্গে চলতে পারে না। সন্ত্রাস অবরোধ হরতাল এগুলো বন্ধ করতে হবে। এগুলো বন্ধ না করলে সমস্যার সমাধান হবে না। জনস্বার্থে রিট করে হরতাল-অবরোধ বন্ধ করা যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, সন্ত্রাস করে কখন কোন সমস্যার সমাধান হয় না। সমস্যার সমাধানের জন্য সংলাপই অপরিহার্য। তিনি বলেন, সমস্যার সমাধানে পৃথিবীর সবখানে সংলাপ করে হয়েছে। বাংলাদেশের সমস্যা নিয়ে জাতিসংঘ উদ্বিগ্ন, তাই তারা এখন তারানকোকে পাঠাচ্ছে। তিনি বলেন, তারানকো আগেও একবার এসেছিল, সমাধান হয়নি। এবারও হবে না। রফিক বলেন, সংলাপ শুধু দুনেত্রী করলে হবে না, সুধী সমাজের সঙ্গেও কথা বলতে হবে।

সংলাপের উদ্যোগ কারা নেবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা সরকারে আছে তাদেরই উদ্যোগ নেয়া উচিত। সংলাপ এবং সহিংসতা বন্ধ একসঙ্গে করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। সঙ্কট সমাধানে সুশীল নাগরিকদের নেয়া উদ্যোগকে সাধুবাদ জানান এই জ্যেষ্ঠ আইনজীবী।

এর আগে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর তাঁকে সমবেদনা জানাতে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গেট থেকে ফিরিয়ে দেয়ার বিষয়েও ক্ষোভ প্রকাশ করেছিলেন এই জ্যেষ্ঠ আইনজীবী। ওই সময় তিনি ‘সংলাপে লাথি মারি’ বলেও মন্তব্য করেছিলেন।

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

১৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: