মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সৈয়দপুর ও নাটোরে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উদ্বোধন

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফারামী ॥ সৈয়দপুর সেনানিবাসে চালু হলো আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বিএইউএসটি)। রবিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নতুন বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেছেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। উদ্বোধন ঘিরে সৈয়দপুর সেনানিবাসকে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছিল। সেনানিবাসের ইএমই সেন্টার এ্যান্ড স্কুলের মাল্টিপারপাস প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) ও বিশ্ববিদ্যালয় ট্রাস্ট্রি বোর্ডের সদস্য মেজর জেনারেল সালাহ উদ্দিন মিয়াজী পিএসসি। বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল আবুল হোসেন (অব) সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও ইএমই সেন্টার এ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কবিরুজ্জামান। এ সময় বক্তব্য রাখেন অভিভাবক মোঃ রফিকুল ইসলাম খান ও শিক্ষার্থী সাকিব নেওয়াজ তন্ময়।

এর আগে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন, বৃক্ষরোপণ ও মোনাজাতের মাধ্যমে এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভবনগুলোর ক্লাসরুম পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য শওকত চৌধুরী, আফতাব উদ্দিন সরকার, নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, নীলফামারী জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মমতাজুল হক, পৌর মেয়ন দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্র মতে, প্রাথমিক অবস্থায় সৈয়দপুরে এই বিশ্ববিদ্যালয়ে তিনটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। বিভাগগুলো হচ্ছে, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং। উল্লিখিত তিনটি বিভাগে তিন শত শিক্ষার্থী অধ্যয়নের সুযোগ রয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকটি বিভাগ খোলা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংবাদদাতা, নাটোর থেকে জানান, সেনাবাহিনী দ্বারা পরিচালিত নাটোরে যাত্রা শুরু করল বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি। রবিবার সকালে নাটোরের দয়ারামপুর কাদিরাবাদ সেনানিবাসে একাডেমিক কার্যক্রমের উদ্বোধন করেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উদ্বোধন শেষে ইউনিভার্সিটি চত্বরে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল আব্দুল্লাহিল বাকী এনডিইউ পিএসসি, কমান্ড্যান্ট ইসিএসএমই ও প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল অহিদুল ইসলাম তালুকদার, কাদিরাবাদ আর্মি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ব্রিগেডিয়ার জেনারেল এএইচএম শহীদউল্লাহ পিএসসি।

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

১৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: