মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রমজান উপলক্ষে অস্ট্রেলিয়া থেকে ১৫শ’ টন ছোলা আসছে

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী রমজানকে কেন্দ্র করে খোলাবাজারে পণ্যের দর স্বাভাবিক রাখতে ১৫০০ মেট্রিক টন ছোলা আমদানি করছে সরকারী সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সিঙ্গাপুরভিত্তিক একটি কোম্পানির মাধ্যমে অস্ট্রেলিয়া থেকে এই ছোলা আমদানি করা হচ্ছে। সব কিছু ঠিক থাকলে আগামী মাসের মধ্যে এই ছোলা সংস্থাটির গুদামে পৌঁছাবে বলে টিসিবি সূত্রে জানা গেছে।

টিসিবি সূত্রে আরও জানা যায়, রমজানকে ঘিরে ইতোমধ্যে সংস্থাটি চিনি, ডাল ও তেল মজুদ করেছে। আর্জেন্টিনা থেকে ২ হাজার মেট্রিক টন পরিশোধিত সয়াবিন তেল আমদানি করা হয়েছে গত মাসে। ১৫০ মেট্রিক টন খেজুর আমদানির জন্য আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হয়েছে। দরপত্রে কাক্সিক্ষত মান ও দর পাওয়া গেলে তাড়াতাড়ি খেজুর আমদানি কার্যক্রম চূড়ান্ত করা হবে।

টিসিবির জনসংযোগ কর্মকর্তা হুমায়ন কবির বলেন, রমজান ও তার পরবর্তী সময়ের জন্য ইতোমধ্যে আমরা ডাল, তেল ও চিনি মজুদ করেছি। ছোলা আমদানি করা হচ্ছে অস্ট্রেলিয়া থেকে; যা আগামী মাসে টিসিবির গুদামে পৌঁছবে। এছাড়া খেজুরের জন্য আন্তর্জাতিকভাবে দরপত্র আহ্বান করা হয়েছে। কাক্সিক্ষত মান ও দর পাওয়া গেলে তাড়াতাড়িই খেজুর আমদানির সিদ্ধান্তও চূড়ান্ত হবে।

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী ২০১৫

১৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অর্থ বাণিজ্য



ব্রেকিং নিউজ: