মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদা জিয়া সন্ত্রাসী হিসেবে চিহ্নিত হবেন ॥ তোফায়েল

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ হরতাল-অবরোধের নামে খালেদা জিয়া দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিএনপি নেত্রীর এই যুদ্ধ দেশের মানুষ, উন্নয়ন ও ব্যবসায়ীদের বিরুদ্ধে। তবে এ যুদ্ধে খালেদা জিয়া পরাজিত হতে বাধ্য। কারণ তাদের সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধ হওয়ায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, আন্দোলনের নামে সন্ত্রাসী কার্যকলাপ করায় খালেদা জিয়া সন্ত্রাসী হিসেবে চিহ্নিত হবেন।

শনিবার বিকেলে ঢাকা চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) বোর্ড রুমে সংগঠনের নেতাদের সঙ্গে চলমান রাজনীতি নিয়ে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমানে যা হচ্ছে, তা কোনমতেই রাজনৈতিক আন্দোলন বলা চলে না। এটা একটি দেশের বিরুদ্ধে বিএনপি নেতৃত্বাধীন জোটের যুদ্ধ ঘোষণা।

তিনি বলেন, খালেদা জিয়া দেশের মানুষ, ব্যবসায়ী ও উন্নয়নের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এ যুদ্ধে খালেদা জিয়া পরাজিত হতে বাধ্য। ব্যবসায়ীদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাচ্ছে। ব্যবসায়ীদের যে ক্ষতি হয়েছে, তা সরকার সহানুভূতির দৃষ্টিতে দেখছে। পরিস্থিতি স্বাভাবিকের দিকে গেলেও মানুষের মধ্যে ভয়ভীতি কাজ করছে। অস্থিরতার কারণে ঢাকা ও চট্টগ্রাম রুটে সাপ্লাই চেইন ব্যাহত হচ্ছে বলে স্বীকার করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, কোনদিন কোন দেশে সন্ত্রাস, নাশকতা, জঙ্গী তৎপরতা অনির্দিষ্টকালের জন্য থাকে না। কোন দেশের নাশকতা, জঙ্গী তৎপরতা সৃষ্টিকারীদের সঙ্গে সংলাপ হয় না। ব্যবসায়ীদের সঙ্গে কাধে কাঁধ মিলিয়ে অর্থনৈতিক উন্নয়ন করে যাবে সরকার। এ সরকার ব্যবসাবান্ধব বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন মন্ত্রী। ব্যবসায়ীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, সরকার কয়েকটি পণ্যের মধ্যে সীমাবদ্ধ না থেকে পণ্যের বহুমুখীকরণের দিকে নজর দিয়েছে। ফার্নিচার, ফার্মাসিউটিক্যাল রফতানিতে যে সুবিধা (শুল্ক ছাড়) পাওয়া যায়, তা ২০২১ সাল পর্যন্ত বৃদ্ধি করার বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত হয়েছে।

এ সময় ঢাকা চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি হোসেন খালেদ রাজনৈতিক অস্থিরতায় শিল্প খাতের ক্ষয়ক্ষতি ও বেশ কিছু শিল্প খাতের সমস্যা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী তা বিবেচনার আশ্বাস দেন। এর আগে ডিসিসিআই সম্মেলন কক্ষে আনোয়ার গ্রুপের আনোয়ার সিমেন্ট শিট বাণিজ্যিকভাবে রফতানি ও লোগো উন্মোচনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী তোফায়েল আহমেদ।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: