মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আফগান বধে প্রস্তুত বাংলাদেশ

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫
  • শনিবার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে সময় কাটালেন মাশরাফিরা

স্পোর্টস রিপোর্টার ॥ ভালবাসা দিবস ছিল শনিবার। অথচ সেই দিনে বাংলাদেশ ক্রিকেটারদের সঙ্গে নেই তাদের ভালবাসার মানুষগুলো। নেই পরিবার-পরিজন, সহধর্মিণী, সন্তানরা। তবে ছিলেন সতীর্থরা। সবাই মিলে ঠিকই সেই দিনটি ভালভাবেই কাটিয়েছেন। অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশন কার্যালয়ে গিয়ে সময় কাটিয়েছেন। আজ থেকে শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশের আফগান বধের প্রস্তুতি মিশন।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারের পর ক্রিকেটাররা মুছড়ে পড়েছেন। আবার চাঙ্গা হতে চাচ্ছেন। বৃহস্পতিবার শেষ প্রস্তুতি ম্যাচ খেলে শুক্রবার ক্যানবেরায় যান ক্রিকেটাররা। যেখানে ক্যানবেরার মানুকা ওভালে বুধবার বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ রয়েছে। শনিবার বাংলাদেশ ক্রিকেটাররা একদিনের বিশ্রামে থাকেন। আজ আবার শুরু হয়ে যাচ্ছে প্রস্তুতি। তিনদিন প্রস্তুতি নিয়ে চতুর্থদিন বিশ্বকাপের মূল পর্বের মিশনে নেমে যাবে বাংলাদেশ।এর আগে শনিবার বিশ্রামের দিনে ক্রিকেটাররা ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশন কার্যালয়ে যান। সেখানে হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেনের আমন্ত্রণে ক্রিকেটাররা উপস্থিত হন। ব্যাটে অটোগ্রাফ দেন। হাইকমিশনারের সঙ্গে বিশ্বকাপ নিয়ে আলাপ-আলোচনা করেন। হাইকমিশনার বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের হাতে স্মরক তুলে দেন। বিশ্বকাপে বাংলাদেশ দল যে স্বপ্ন নিয়ে খেলছে সেই স্বপ্ন যেন পূরণ হয়, সেই আশা প্রকাশ করেন। মাশরাফি হাইকমিশন কার্যালয়ের শহীদ মিনারেও যান।

হাইকমিশনে সময় কাটানোর আগে অবশ্য ক্রিকেটাররা অলরাউন্ডার নাসির হোসেনকে নিয়েই ব্যস্ত থাকেন বেশি। শনিবার যে নাসিরের জন্মদিন ছিল। রাতে হঠাৎ করে তিন পেসার রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও আল আমিন হোসেন নাসিরের হোটেল রুমে কেক নিয়ে প্রবেশ করেন। নাসিরকে হতভাগ করে দেন। কেক কাটেন নাসির। জন্মদিন উদযাপন করেন। নাসিরকে শুভেচ্ছা জানানো হয় হাইকমিশনেও। হাইকমিশনেও নাসির কেক কেটে আনন্দ উদযাপন করেন। সতীর্থদের সঙ্গে নিজের জন্মদিন পালন করেন। জন্মদিনে নাসিরের কাছ থেকে সবার চাওয়া একটাই ‘মিস্টার ফিনিশার’ খ্যাত নাসির যেন আবার নিজ ছন্দে ফিরে আসেন। তাহলে ম্যাচ ফিনিশ করার মতো ক্রিকেটার আবার মিলবে। যেটা বাংলাদেশ দলের জন্যই উপকারে আসবে। মুশফিকুর রহীমই যেমন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নাসিরকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলেছেন, ‘নাসিরকে জন্মদিনের শুভেচ্ছা। আশা করছি যেন আবার ছন্দে ফেরে সে। আবারও ফিনিশ করে আসে ম্যাচ।’ সেই ফিনিশের দিনটি শুরু হবে বুধবার। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের। এ বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্ন কোয়ার্টার ফাইনালে ওঠা। সেই স্বপ্ন পূরণ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে মানসিকতা। অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দুই প্রস্তুতি ম্যাচ, পাকিস্তান ও আয়ারল্যান্ডের কাছে প্রস্তুতি ম্যাচে হারায় এখন ক্রিকেটারদের মনোবল দুর্বল হয়ে পড়েছে। সেই মনোবল এখন চাঙ্গা করারও পালা শুরু। হাতে আছে আরও তিনদিন।

এ তিনদিনেই ক্রিকেটাররা আবার চাঙ্গা হয়ে আফগানিস্তান বধ করতে আত্মবিশ্বাস নিয়েই নামবে, সেই আশা সবার।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: