মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫
  • ভুয়া র‌্যাব গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ সিদ্ধিরগঞ্জের আদর্শনগর এলাকা থেকে মীর মোশারফ হোসেন নামে এক ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার হয়েছে। র‌্যাব-১১, সিপিএসসি আদমজীনগরের একটি দল শুক্রবার রাতে অভিযান চালিয়ে ১টি ওয়াকিটকি সেটসহ তাকে আটক করে। র‌্যাব জানায়, মীর মোশারফ হোসেন দীর্ঘদিন ধরে নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে সিদ্ধিরগঞ্জসহ বিভিন্ন স্থানে জনগণের মাঝে ভয়ভীতি প্রর্দশন করে চাঁদাবাজি করে আসছে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ শহীদ আবুল হোসেন মিলনায়তনের সামনে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় ফিতা কেটে উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গবর্নেন্স ইনোভেশন ইউনিটেরে মহাপরিচালক মোঃ আবদুল হালিম। পরে এক আলোচনাসভা অনুুষ্ঠিত হয়। জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মঈন উদ্দিন, এ টু আই প্রোগ্রামের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট মানিক মাহমুদ প্রমুখ।

পোশাক শ্রমিকদের মহড়া

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ ফেব্রুয়ারি ॥ আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সচেতনতা বিষয়ক মহড়ার প্রশিক্ষণ দিয়েছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি সংস্থা (জাইকা) ও ফায়ার সার্ভিস। শনিবার সকালে আশুলিয়া থানাধীন জামগড়া এলাকাস্থ ‘ডি কে নিটওয়্যার লিমিটেড’ নামক পোশাক কারখানার শ্রমিকদের মাঝে এ প্রশিক্ষণ মহড়া দেয়া হয়। কারখানার ভেতরে আগুন লাগলে কিভাবে তাৎক্ষণিকভাবে নিভানো যাবে, ভূমিকম্পের সাবধানতা, ভয়াবহতা ও পরিস্থিতি মোকাবেলায় করণীয় সম্পর্কে এ প্রশিক্ষণ দেয়া হয়।

বেরোবি উপাচার্যের অপসারণ চাইলেন এরশাদ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণ করে দ্রুত চলমান সঙ্কট নিরসনের কথা বললেন সাবেক রাষ্ট্রপতি ও জাপা চেয়ারম্যান এরশাদ। শনিবার দুপুরে তিনি বিশ্ববিদ্যালয়ে যান। এ সময় তিনি আন্দোলনরত শিক্ষক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং তাদের দাবির সঙ্গে সহমত পোষণ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য উপাচার্যকে অপসারণের জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান।

সিরাজগঞ্জ ও গাইবান্ধায় যুবতী-যুবকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রায়গঞ্জ উপজেলায় এক অজ্ঞাতপরিচয় যুবতীকে (২০) গলা টিপে খুন করা হয়েছে। শনিবার সকালে উপজেলার পাঙ্গাসী ব্রিজের নিচ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, পলাশবাড়ী উপজেলায় আমজাদ আলী (৩২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার মহদীপুর ইউনিয়নের পার্বতীপুর গ্রামে একটি শিমুলগাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। সে গোবিন্দগঞ্জ উপজেলার দুর্গাপুর কালিতলা গ্রামের জামাল মিয়ার ছেলে।

রূপগঞ্জে আহত বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকার প্রতিপক্ষের হামলায় আহত জাহানার বেগম (৬০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। সাত দিন পর শনিবার সকালে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃদ্ধার স্বামী দাউদুর রহমান জানান, সীমানায় ময়লা ফেলানোকে কেন্দ্র করে গত রবিবার ভোরে গোলাকান্দাইল এলাকার মনির হোসেন, ছেলে সাজ্জাদ হোসেন ও রুবেল মিয়া ঘর থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে বৃদ্ধ দাউদুর রহমান ও তার স্ত্রী জাহানারা বেগমকে কুপিয়ে গুরুতর জখম করে।

আমতলীতে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

সংবাদদাতা, আমতলী, ১৪ ফেব্রুয়ারি ॥ শুক্রবার রাতে বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী গ্রামে ডাকাত ও পুলিশের বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার মোজাম্মেল হাওলাদার (৪৫) নিহত হয়েছে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়। পুলিশ ৬ ডাকাতকে আটক, ককটেল বোমা ও বন্দুকের গুলিসহ দেশী অবৈধ অস্ত্র উদ্ধার করেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রাত সোয়া ২টার দিকে আমতলী থানা পুলিশ গোপন সূত্রে জানতে পারে গুলিশাখালী গ্রামের আমজেদ প্যাদার পরিত্যক্ত একটি বাড়িতে ১৫-২০ জনের ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। থানার ভারপ্রাপ্ত (তদন্ত) পুলিশ কর্মকর্তা আবদুল্লাহর নেতৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থলে যায়। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ করে। পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি ছোঁড়ে।

নর্থসাউথ ভার্সিটিতে বসন্তবরণ

শনিবার নর্থসাউথ ইউনিভার্সিটির বসুন্ধরা ক্যাম্পাসে হয়ে গেল দিনব্যাপী ‘বসন্ত উৎসব ১৪২১’। বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। প্রধান অতিথি তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ শোভাযাত্রার নেতৃত্ব দেন। উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আলী যাকের। উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিন ইউ সরকার। -বিজ্ঞপ্তি

আজীবন সম্মাননা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে প্রবীণ নাট্যব্যক্তিত্ব মোঃ নাসিমকে আজীবন সম্মাননা দেয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় জমকালো আয়োজনে তাঁকে এ সম্মাননা প্রদান করে বিক্রমপুর সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার। সংগঠনটির সভাপতি মাহামুদ রিয়াদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু, প্রেসক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ্বল।

কক্সবাজারে মাটি খুঁড়তে গিয়ে ১০ মর্টারশেল

উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রামুতে সড়কের মাটি খোঁড়ার সময় ১০ মর্টারশেল উদ্ধার হয়েছে। শনিবার দুপুরে রামু গোয়ালিয়াপালং থোয়াইঙ্গাকাটা এলাকায় একটি গ্রামীণ সড়ক সংস্কারে নিয়োজিত শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে এসব শেলের সন্ধান পায়। বিকেল ৩টায় সেখানে যান উখিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন। এছাড়া সেবাবাহিনীর সদস্যরাও সেখানে যান। পরে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দ্বারা এসব মর্টাল শেল নিয়ে করণীয় নির্ধারণ করা হতে পারে বলে জানা গেছে।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: