মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পটুয়াখালীতে প্রতিবন্ধী শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫
  • বিশ্ব ভালবাসা দিবস

জনকণ্ঠ ডেস্ক ॥ নানা আয়োজনে বিভিন্ন স্থানে শনিবার বিশ্ব ভালবাসা দিবস উদযাপন করা হয়েছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফুলেল সাজে তরুণ-তরুণীদের উচ্ছল বিচরণের মধ্য দিয়ে দিনটি পালিত হয়। নাশকতাকে পরিহারের আহ্বান এবং শান্তিপ্রিয় মানুষকে ভালবাসার শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে নোয়াখালী বিএনপি। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতারÑ

পটুয়াখালী ॥ বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে পটুয়াখালীতে ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন হ্যাপী ক্লাব অনুষ্ঠানের আয়োজন করেছে। ‘এরাও মানুষ এদের আছে অধিকার’ এই সেøাগানে শনিবার দুপুরে পটুয়াখালী বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মাঝে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। হ্যাপী ক্লাবের এ্যাডমিন এ্যাডভোকেট তৌফিক মুন্না, শামিম, রাকিব, শওকত জামান হিরা, মধু, মুশফিক, সাদ্দাম, তানভির সাইদী, ফয়সাল মাহমুদসহ অনেকে উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, তারা ২০১২ সাল থেকে পটুয়াখালী জেলায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে হ্যাপী ক্লাবের প্রায় সাত হাজার সদস্য রয়েছে।

মুন্সীগঞ্জ ॥ নানা আয়োজনে মুন্সীগঞ্জে বিশ্ব ভালবাসা দিবস উদযাপন করা হয়েছে। জেলা শহর মুন্সীগঞ্জের মোড়ে মোড়ে বসেছে ফুলের পসরা। তরুণ-তরুণীরা ফুলেল সাজে রং-বেঙের পোশাক পরে বিচরণ করেছে পার্ক, বেড়িবাঁধ, মুক্তারপুর সেতু, ফিশারি, পদ্মা রিসোর্ট, মওয়া রিসোর্ট, পদ্মার চর, জেসি বোস কমপ্লেক্সসহ নানা পর্যটন এলাকায়।

নোয়াখালী ॥ নাশকতাকারীদের প্রতিরোধ এবং শান্তিপ্রিয় মানুষকে শুভেচ্ছা জানিয়ে নোয়াখালীতে ব্যতিক্রমী মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সাধারণ মানুষকে ভালবাসা দিবসের শুভেচ্ছা জানানো হয় সেøাগানের মধ্য দিয়ে।

উখিয়া ॥ কক্সবাজারের উখিয়ার বিভিন্ন স্থানে অসংখ্য ফুল বিক্রেতা ফুল বিক্রি করতে দেখা গেছে। তবে আশানুরূপ ফুল বিক্রি হয়নি। উখিয়ার অন্যতম পর্যটন স্পট ইনানী, সাগরপাড়ে, পথে পথে, ক্যাম্পাসে, পার্কে, রেস্তরাঁয় প্রেমিক যুগলের পদচারণ দেখা যায়। তবে হরতাল ও অবরোধের কারণে পর্যটকদের উপস্থিতি তেমন চোখে পড়েনি।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: