কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হত্যা ও নাশকতা বন্ধে মানববন্ধন

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে হত্যা ও নাশকতা বন্ধে বিভিন্ন স্থানে মহিলা আওয়ামী লীগ, মুভমেন্ট ফর ডেভেলপমেন্ট অব নওগাঁ, সুশাসনের জন্য নাগরিক সুজন মানববন্ধন করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

রাজবাড়ী ॥ পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা, হরতাল- অবরোধের নামে সহিংসতার প্রতিবাদে রাজবাড়ী জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টায় স্থানীয় রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে মানববন্ধনে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী লাভলী সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন কাজী কেরামত আলী এমপি, ফকীর আব্দুল জব্বার, গণেশ নারায়ণ চৌধুরী প্রমুখ।

নওগাঁ ॥ রাজনীতির নামে সন্ত্রাস-সহিংসতা ও নাশকতা বন্ধের দাবিতে শনিবার নওগাঁয় বিভিন্ন সংগঠন র‌্যালি, মানববন্ধন ও লিফলেট বিতরণ করেছে। “মুভমেন্ট ফর ডেভেলপমেন্ট অব নওগাঁ” (এমএফডিএন) নামে সংগঠনটি শনিবার শহরের মুক্তির মোড় এলাকায় র‌্যালি করেছে। এছাড়া জেলার পতœীতলা, সাপাহার, পোরশা, ধামইরহাট ও সদর উপজেলায় সন্ত্রাস ও নাশকতার প্রতিরোধ ও দেশের রাজনৈতিক সঙ্কটের টেকসই সমাধানের দাবিতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) মানববন্ধন কর্মসূচী পালন করে।

রাজশাহী ॥ আন্দোলনের নামে সহিংসতা-নাশকতা বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) রাজশাহী জেলা ও মহানগর কমিটির আয়োজনে মানববন্ধনে উপস্থিত ছিলেন সুজনের জেলা সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার ও মহানগর সভাপতি জয়তুনা খাতুন, জেলা সুজনের সহসভাপতি সাঈদুজ্জামান শিপন, সম্পাদক মাহমুদুল আলম মাসুদ, সুজন মহানগর সম্পাদক ডা. হেমায়েতুল ইসলাম আরিফ, অ্যাডভোকেট মোজাম্মেল হক প্রমুখ।

রংপুর ॥ প্রেসক্লাবের সামনে শান্তি সম্প্রীতি ও সমঝোতার দাবিতে শনিবার রংপুরে মানববন্ধন করেছে সুজন। রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ, মোজাফফর হোসেন চাঁদ, আকবর হোসেন, বাংলাদেশ মহিলা পরিষদ সভানেত্রী হাসনা চৌধুরী, নারী নেত্রী দিলারা হোসেন দুলালী, আলাউদ্দিন মিয়া, ড. নাসিমা আক্তার প্রমুখ।

সুনামগঞ্জ ॥ সংঘাত ও সহিংসতা নয়-চাই শান্তি, নিরাপত্তা, গণতান্ত্রিক পরিবেশ ও স্বাভাবিক পথচলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। শনিবার সকাল সাড়ে ১০টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর জেলা কমিটি এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বেসরকারী উন্নয়ন সংস্থা-সুজনের সাধারণ সম্পাদক শাহ আবু নাসেরের নেতৃত্বে শহরের সুশীল সমাজের নাগরিক শিক্ষক-আইনজীবী ও সাংবাদিকসহ শহরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বগুড়া ॥ সারাদেশে সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে বগুড়ায় মানববন্ধন করেছে সাংবাদিকরা। শনিবার দুপুরে জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে শহরের সাতমাথায় এই মানববন্ধন করা হয়।

মাগুরা ॥ জেলায় শান্তি সম্প্রীতি ও সমঝোতার দাবিতে মানববন্ধন করেছে সুজন সুশাসনের জন্য নাগরিক মাগুরা জেলা শাখা।শনিবার দুপুরে শহরের চৌরঙ্গী মোড়ে প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরিশাল ॥ হরতাল ও অবরোধের নামে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার গভীর ষড়যন্ত্র এবং পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে শনিবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী পৌর এলাকার কাছেমাবাদ বাসস্ট্যান্ডে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন কাছেমাবাদ ছিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকেরা।

সিলেট ॥ দেশের চলমান পরিস্থিতিতে শান্তি-সম্প্রীতি ও সমঝোতার দাবিতে ৮ দফা দাবি নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। শনিবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচীতে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামজিক সংগঠন ও গণমাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

খুলনা ॥ হরতাল অবরোধের নামে দেশব্যাপী অব্যাহত নাশকতা, সন্ত্রাস, পেট্রোলবোমা ও আগুনে মানুষ পুড়িয়ে হত্যাসহ সহিংসতার প্রতিবাদে শনিবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবের সামনে খুলনা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: