কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে নাট্য উৎসবের সমাপনী আজ

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫
মুন্সীগঞ্জে নাট্য উৎসবের সমাপনী আজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে ৬ দিনব্যাপী বিশেষ নাট্য উৎসব। অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী এ নাট্যোৎসবের আয়োজন করে। উৎসবের শেষ দিনে আজ রবিবার মঞ্চস্থ হবে মুন্সীগঞ্জ থিয়েটারের নাটক ‘মতিছন্ন মহীষ’। গতকাল শনিবার ঢাকার প্রাঙ্গণে মোড় মঞ্চস্থ করে ‘আওরঙ্গজেব’। উৎসবের চতুর্থ দিন শুক্রবার মঞ্চস্থ হয় ঢাকার নাট্যধারা প্রযোজিত নাটক ‘আয়না বিবির পালা’। ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নাটকটি রচনা করেছেন রবিউল আলম। নির্দেশনা দিয়েছেন রিয়াজ মাহামুদ। মুন্সীগঞ্জে প্রথমবারের মতো নাটকটি মঞ্চস্থ হলো। অর্ধ সহস্রাধিক দর্শক মুগ্ধ হয়ে এ নাটক মঞ্চায়ন উপভোগ করে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী। আরও উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরী, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ। টানা অবরোধের মধ্যেও বসন্তের প্রথম দিনের এই নাটকে নিয়ে মফস্বল শহর মুন্সীগঞ্জে ছিল উচ্ছ্বাস। দেশজ সংস্কৃতিকে জনপ্রিয় করতে এই নাট্যোৎসবের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন স্থানীয়রা।

গত ১০ ফেব্রুয়ারি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এই উৎসবের উদ্বোধন করেন। উৎসবে থিয়েটার সার্কেল ‘সিডর’, শৌখিন নাট্যগোষ্ঠী ‘বক্ষজোড়া মাটি’, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী ‘কবর’ নাটক মঞ্চায়ন করে। উৎসবে প্রতিদিনই দর্শকের ভিড় লক্ষ্য করা গেছে।

প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী ২০১৫

১৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: