কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বইমেলায় তোমাদের জন্য নতুন বই

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫
  • উপন্যাস

‘ভূত এসে দেখা করে গেলো’ ইমদাদুল হক মিলনের লেখা এই কিশোর উপন্যাসটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা অনন্যা, ৩০০টাকা মূল্যের এই বইটির প্রচ্ছদ এবং অলঙ্করণ করেছেন ধ্রুব এষ।

কিশোর উপন্যাস ‘তৌরিন এখন কুংফু শেখে’, এটি লিখেছেন দন্ত্যস রওশন। বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন, ধ্রুব এষের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৫০টাকা।

মোহিত কামালের লেখা কিশোর উপন্যাস ‘যাদুর বাক্সে সোনার মোহর’ বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশনী, মামুন হোসেনের প্রচ্ছদে এ বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা।

‘রক্তচোষা ভ্যাম্পায়ার চিকো’ নাসরিন রহমানের এ ভৌতিক উপন্যাসটি প্রকাশ করেছে স্বরবৃত্ত প্রকাশন, শহিদুল ইসলাম রনির প্রচ্ছদ এবং তুষার আতিকের অলঙ্করণে বইটির মুল্য রাখা হয়েছে ১২০ টাকা।

গল্প

সুজন বড়ুয়ার লেখা ‘সবচেয়ে বড় উপহার’ বইটি প্রকাশ করেছে শিশুরাজ্য প্রকাশনী। এর প্রচ্ছদ করেছেন আজিজুর রহমান। মূল্য ১০০ টাকা।

ধ্রুব এষের লেখা গল্পের বই ‘কোন ঘুড়িটা কি দেখলো’, বইটি প্রকাশ করেছে পঙ্খীরাজ, মামুন হোসাইনের প্রচ্ছদ এবং অলঙ্করণে বইটির মূল্য রাখা হয়েছে ৭০ টাকা।

মনি হায়দারের লেখা ‘শিয়ালের চালাকি’ নামের এই বইটি প্রকাশ করেছে ছোটদের বই, মামুন হোসাইনের প্রচ্ছদ ও অলঙ্করণে এর দাম রাখা হয়েছে ৮০টাকা।

‘মা হাতি ও বাচ্চা হাতির গল্প’, এটি লিখেছেন সালেহা চৌধুরী, বায়েজীদ সোহাগের প্রচ্ছদ ও অলঙ্করণে বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮০টাকা। প্রকাশ করেছে ছোটদের বই ।

চন্দনকৃষ্ণ পালের লেখা ‘উপমার বাঘমামা’ বইটি প্রকাশ করেছে উৎস প্রকাশন, প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন সোহাগ পারভেজ, মুল্য ৭০ টাকা।

মিজানুর রহমান মিথুনের লেখা গল্পের বই ‘ব্যাক বেঞ্চার’ বইটি প্রকাশ করেছে প্রকাশন সংস্থা সাহস, মনিরুজ্জামান পলাশের প্রচ্ছদ এবং অলঙ্করণে বইটির দাম রাখা হয়েছে ১২০ টাকা।

মহান মুক্তিযুদ্ধের বই ‘বিজয়ের কথা’ লিখেছেন হায়াৎ মামুদ, শিল্পী আজিজুর রহমানের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ। মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা।

‘একাত্তরের রবিন হুড’, আহমেদ রিয়াজের লেখা এই বইটি প্রকাশ করেছে ইত্যাদি প্রকাশন, ধ্রুব এষের প্রচ্ছদে বইটির দাম রাখা হয়েছে ১২৫ টাকা।

‘দুই বাংলার সেরা রূপকথা’ এ বইটি সম্পদনা করেছেন ফরিদা হোসেন, মশিউর রহমানের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে শিকড়, দাম রাখা হয়েছে ২০০টাকা।

কয়েকটি রূপকথার গল্প নিয়ে প্রকাশিত হয়েছে দিপালী ভট্টাচার্চের বই ‘রাজকন্যা’, মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা, বইটির প্রচ্ছদ এঁকেছেন আজিজুর রহমান।

ভূতের বই

রাশেদ রউফের লেখা ‘পরি কি সত্যি ঘরে এসেছিল’ বইটি প্রকাশ করেছে গ্রন্থকুটির প্রকাশনী। এর প্রচ্ছদ করেছেন মোমিন উদ্দিন খালেদ। মূল্য ৫০ টাকা।

কাওসার রহমানের লেখা ‘শ্মশান ঘাটের ভূত’ বইটি প্রকাশ করেছে কালান্তর প্রকাশনী। প্রচ্ছদ করেছেন হামিদুল ইসলাম।

পরিতোষ বাড়ৈর লেখা ‘ভূতের আম্মু বনাম জাদুকর জাম্বু’ বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন, মশিউর রহমানের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৫০টাকা।

সনজিত দে’র লেখা ‘ভূতের রাজা’ বইটি প্রকাশ করেছে পঙ্খিরাজ। আজিজুর রহমানের প্রচ্ছদে। বইটির দাম রাখা হয়েছে ৬০ টাকা।

ছড়া-কবিতার বই

লুৎফর রহমান রিটনের লেখা ‘লিলিপুটের ছোটভাই’ বইটি প্রকাশ করেছে চন্দ্রাবতী একাডেমি। প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন সুজন চৌধুরী।

হাসনাত আমজাদের লেখা ‘যাই হারিয়ে ছেলেবেলায়’ কিশোর কবিতার বইটি প্রকাশ করেছে আদিগন্ত প্রকাশণ, প্রচ্ছদ ও অলঙ্করণ সোহাগ পারভেজ। বইটির মূল্য ১৫০ টাকা।

‘ছড়ায় ছড়ায় বাংলাদেশ’ এ ছড়ার বইটি লিখেছেন আফম মোদাচ্ছের আলী, উম্মে হাবীবা সুমীর প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

সায়েন্স ফিকসন / এ্যাডভেঞ্চার

রকিব হাসানের ‘গোয়েন্দা কাহিনী ফ্লাইং সসার রহস্য’ বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা দ্য রয়েল পাবলিসার্স, ধ্রুব এষের প্রচ্ছদে এই বইটির দাম ১৮০ টাকা।

‘গোয়েন্দা মাহি’ হাসান মোস্তাফিজুর রহমানের এ গোয়ন্দা বইটি প্রকাশ করেছে দ্য রয়েল পাবলিসার্স, জাহিদ হাসান বেনুর প্রচ্ছদে বইটির দাম রাখা হয়েছে ১৮০টাকা।

আহসান হাবীবের লেখা ‘এড্রিয়াটিক ড্রাগন’ এ সায়েন্স ফিকসনটি প্রকাশ করেছে কথা প্রকাশ, ১০০ টাকা মূল্যমানের এ বইটির প্রচ্ছদও এঁকেছেন লেখক নিজে।

মুহম্মদ মনিরুল হুদার লেখা ‘ডিওন’ সায়েন্স ফিকশনটিও প্রকাশ করেছে কথা প্রকাশ, ধ্রুব এষের প্রচ্ছদে বইটির দাম রাখা হয়েছে ১২০টাকা।

জীবনী বিষয়ক বই

‘নোবিল জয়ী শান্তির দশ দূত’ হাশিম মিলনের লেখা এ জীবনী গ্রন্থটি প্রকাশ করেছে ছোটদের বই, মামুন হোসাইনের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১০০টাকা।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: