কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উদ্বোধনী ম্যাচে নেই ক্লার্ক

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫
উদ্বোধনী ম্যাচে নেই ক্লার্ক

স্পোর্টস রিপোর্টার ॥ মাইকেল ক্লার্কের না থাকার সম্ভাবনাটাই ছিল বেশি। তবু অনেকে ভেবেছিলেন ঘরের মাটিতে বিশ্বকাপের প্রথম দিনে নিজেদের উদ্বোধনী ম্যাচে দেখা যাবে নিয়মিত অধিনায়ককে। গ্রেট শেন ওয়ার্ন তো জোর দাবিই তুলেছিলেন। বলেছিলেন, টগবগে অস্ট্রেলিয়া দলে শুরুতেই একটা ‘জোস’ আনতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই ক্লার্ককে মাঠে নামানো উচিত! সাবেক তারকা মাইক হাসির মতে দু-এক ম্যাচ বাদ গেলেও ক্ষতি নেই অধিনায়কের ফেরা উচিত পরিপূর্ণ ফিট হয়েই।

চূড়ান্ত সিদ্ধান্ত, আজ ক্লার্ককে ছাড়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামছে অসিরা। নেতৃত্ব দেবেন জর্জ বেইলি। প্রথম ম্যাচে ক্লার্কের না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ ড্যারেন লেহম্যান। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ও আরব আমিরাতের বিপক্ষে নিজেকে দারুণভাবে ফিরে পেলেও চোটগ্রস্ত অধিনায়ককে নিয়ে তাড়াহুড়া করতে চাইছে না ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ব্যবস্থাপনা।

আগামী সপ্তাহে (২১ ফেব্রুয়ারি) বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই খেলবেন ক্লার্ক। ‘ও যেভাবে ফিরে এসেছে, তাতে উন্নতি নিয়ে আমরা দারুণ খুশি। কিন্তু আমরা আমাদের পরিকল্পনায় অটুট রয়েছি। ক্লার্ককে বাংলাদেশের বিপক্ষে ম্যাচেই নামানো হবে। সেটি হবে ওর চূড়ান্ত ফিটনেস টেস্ট!’ বলেন লেহম্যান। তিনি আরও যোগ করেন, ‘প্রস্তুতি ম্যাচে ক্লার্ক যেভাবে ব্যাটিং, ফিল্ডিং ও বোলিং করেছে, দ্রুততার সঙ্গে রান নিয়েছে তাতে আমি সন্তুষ্ট।

এই সপ্তাহ পুরো বিশ্রামে থাকলে সে শতভাগ ফিট হয়ে ফিরতে পারবে।’ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অস্ট্রেলিয়া একাদশের হয়ে বাংলাদেশের বিপক্ষে আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে ফেরেন ক্লার্ক। ম্যাচে ৩৪ রান করেন। আর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে খেলেন ৬৪ রানের চমৎকার ইনিংস। সব মিলিয়ে বিশ্বকাপের জন্য পুরোপুরিই ফিট হয়ে উঠেছেন ৩৩ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

তবে ঝুঁকি নিতে চাইছে না বলেই আরও এক সপ্তাহ বিশ্রামে রেখে তাকে খেলানো হবে বাংলাদেশের বিপক্ষে। উল্লেখ্য, হ্যামস্ট্রিং ইনজুরি ও পিঠের ব্যথা দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে ক্লার্ককে। গত ডিসেম্বরে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে সহ-অধিনায়ক জর্জ বেইলিই ওয়ানডেতে নেতৃত্ব দিচ্ছেন। ত্রিদেশীয় সিরিজে সেøা-ওভার রেটের কারণে এক ম্যাচে খেলতে না পারায় সেদিন অধিনায়ক হিসেবে অভিষেক হয় স্টিভেন স্মিথের। সেঞ্চুরি হাঁকিয়ে অভিষেক স্মরণীয় করে রাখেন তরুণ তারকা। অনাকাক্সিক্ষতভাবে পরিস্থিতি ঘোলাটে হয়ে ওঠে। বাইরে তো বটেই, খোদ দলের অনেক খেলোয়াড়ও স্মিথকে নিয়মিত অধিনায়ক করার কথা বলেন! এ নিয়ে দলটির ভেতরে বেশ বিতর্ক হয়। তবে শেষ পর্যন্ত এক ম্যাচ পরে হলেও বিশ্বকাপে সঙ্গী হচ্ছেন আধুনিক অস্ট্রেলিয়ার অন্যতমসেরা ব্যাটসম্যান।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: