কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নিউজিল্যান্ড-শ্রীলঙ্কায় শুরু মাঠের লড়াই

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫
নিউজিল্যান্ড-শ্রীলঙ্কায় শুরু মাঠের লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে আজ শুরু হয়ে যাচ্ছে মাঠে ব্যাট-বলের লড়াই। এ ম্যাচটি দিয়েই বিশ্বকাপের একাদশতম আসরের শুরু হচ্ছে। ভোর চারটায় শুরু হবে এ ম্যাচটি। খেলাটি হবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

নিউজিল্যান্ড একবারও বিশ্বকাপে চ্যাম্পিয়ন না হলেও ১৯৯৬ সালে শিরোপা জিতেছে শ্রীলঙ্কা। আবার দুইবার উঠেছে প্রতিযোগিতার ফাইনালে (২০০৭ ও ২০১১ সাল)। ২০০৩ সালে বিশ্বকাপের সেমিফাইনালেও খেলেছে দলটি। আক্ষেপ ৯৬ সালের পর দুইবার ফাইনালে উঠলেও শিরোপা জেতা হয়নি লঙ্কানদের। শ্রীলঙ্কা দলটি খুবই সমৃদ্ধ। যদিও প্রস্তুতি ম্যাচে জিম্বাবুইয়ের কাছে হেরেছে। তবে দলে অভিজ্ঞ সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারার সঙ্গে দলটির বর্তমান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও তিলকারত্মে দিলশান থাকায় শ্রীলঙ্কা শক্তিশালী দল।সেদিক থেকে নিউজিল্যান্ড দলটি একবারও শিরোপা না জিতলেও এবার দেশের মাটিতে খেলা বলে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছেনা। শ্রীলঙ্কার মত দলকে বিশ্বকাপের আগে দুমড়ে মুছড়ে দিয়েছে নিউজিল্যান্ড। ব্ল্যাকক্যাপরা ৪-২ ব্যবধানে ওয়ানডে সিরিজে হারিয়েছে শ্রীলঙ্কাকে।

দুই দলই বিশ্বকাপে পুল ‘এ’ তে আছে। দুই দলের প্রতিপক্ষ বাকি দলগুলো হচ্ছে বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও স্কটল্যান্ড। দুই দলের মধ্যকার লড়াইয়ে ২০১৫ সালে ৫ বারের সাক্ষাতে ৩ বার জয় পেয়েছে নিউজিল্যান্ড আর একবার জিতেছে শ্রীলঙ্কা। একটি ম্যাচের কোনো ফলাফল হয়নি। সবমিলিয়ে দুই দল ৯৭ টি ওয়ানডেতে পরস্পরের মুখোমুখি হয়েছে। ৪১টিতে নিউজিল্যান্ড ও ৪০টিতে জয়ের মুখ দেখেছে শ্রীলঙ্কা। আর বাকি ১৬টি ম্যাচের ফল হয়নি। আজকের ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে এমনই ধারণা করা হচ্ছে।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: