মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ হাসিনাকে মোদির ফোন ॥ সুসংবাদ নিয়ে আসছেন ঢাকায়

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫
শেখ হাসিনাকে মোদির ফোন ॥ সুসংবাদ নিয়ে আসছেন ঢাকায়

বিশেষ প্রতিনিধি ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুব তাড়াতাড়ি সুসংবাদ নিয়ে বাংলাদেশে সফরে আসছেন। শুক্রবার সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে নরেন্দ্র মোদি এ কথা বলেন। গণভবনের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কল্যাণ কামনা করে তিনি বলেন, খুব তাড়াতাড়ি সুসংবাদ নিয়ে ঢাকা সফর করবেন।

টেলিফোন কথোপকথনে নরেন্দ্র মোদি নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত সর্বশেষ সার্ক শীর্ষ সম্মেলনের ঘোষণার দ্রুত বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন। এ প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী বলেন, এ লক্ষ্যে তিনি তাঁর পররাষ্ট্র সচিবকে সার্ক সদস্য দেশগুলোতে সফরে পাঠাবেন। এছাড়া টেলিফোন কথোপকথনে তাঁদের পারস্পরিক কুশলাদিসহ বিভিন্ন বিষয়ে আলাপ হয়েছে। ফোনালাপ কতক্ষণ ধরে হয়েছে, এ (২ পৃষ্ঠা ৫ কঃ দেখুন) প্রথম পৃষ্ঠার পর)

ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। নরেন্দ্র মোদি আইসিসি ওয়ার্ল্ড কাপ ক্রিকেট-২০১৫ উপলক্ষে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রীর সঙ্গে কথোপকথনে নরেন্দ্র মোদি আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্য, কর্মকর্তা ও কলাকুশলীদের শুভ কামনা করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীও বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্য কামনা করেন। ভারতের প্রধানমন্ত্রী বলেন, আইসিসি ওয়ার্ল্ড কাপ উপলক্ষে তিনি অন্যান্য সার্ক নেতৃবৃন্দকেও শুভেচ্ছা জানিয়েছেন।

প্রসঙ্গত, আজ শনিবার শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপের একাদশ আসর। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এই ওয়ার্ল্ড কাপ অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশসহ সার্কভুক্ত পাঁচ দেশ অংশ নিচ্ছে। এদের মধ্যে আফগানিস্তান প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় গেলেও ভারত বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন। দুবার এ শিরোপা জয় করেছে তারা।

এদিকে বেলা সোয়া ১১টার দিকে এক টুইটে বাংলাদেশসহ বিশ্বকাপে অংশ নেয়া দক্ষিণ এশিয়ার দেশগুলোর নেতাদের সঙ্গে কথা বলার বিষয়টি উল্লেখ করেন নরেন্দ্র মোদি। তিনি লেখেন, ‘স্পোক টু প্রেসিডেন্ট আশরাফগনি, পিএম শেখ হাসিনা, পিএম নওয়াজ শরীফ অ্যান্ড প্রেসিডেন্ট সিরিসেনা। কনভেইড মাই বেস্ট উইশেজ ফর দ্য ক্রিকেট ওয়ার্ল্ড কাপ’। এছাড়া টুইটার থেকে জানা যায়, সার্ক সম্পর্ক জোরদার করতে খুব তাড়াতাড়ি ভারতের নতুন পররাষ্ট্র সচিব জয়শঙ্করকে সার্ক সদস্য দেশগুলোতে পাঠাবেন মোদি।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: