কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইইউর সঙ্গে চুক্তিতে পৌঁছতে সবকিছু করব ॥ এথেন্স

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

গ্রিসের অর্থনীতি পুনরুদ্ধারে একটি নতুন সহায়তা কর্মসূচীর বিষয়ে সোমবার এথেন্সে অনুষ্ঠেয় ইউরো জোনের অর্থমন্ত্রীদের বৈঠকে একটি চুক্তিতে পৌঁছাতে সবকিছুই করবে গ্রীস। সরকারের এক মুখপাত্র শুক্রবার একথা বলেছেন। খবর বিবিসি অনলাইনের।

মুখপাত্র গ্যাব্রিয়েল সাকেলারিদিস বলেন, সোমবার একটি চুক্তিতে পৌঁছাতে যা কিছু সম্ভব আমাদের পক্ষে করব। তিনি স্কাই টিভিতে বলেন, সোমবার একটি চুক্তিতে পৌঁছাতে না পারলে আমরা মনে করি, এজন্য সময় থাকবে যাতে করে কোন সমস্যার সৃষ্টি হবে না। এথেন্স বেল আউটের ব্যাপারে ঋণদাতাদের সঙ্গে আলোচনার জন্য বৃহস্পতিবার সম্মতি প্রকাশ করে। এ রাজনৈতিক উদ্যোগের লক্ষ্য হবে আগামী মাসের শুরুতে গ্রীসের নতুন বামপন্থী নেতৃত্বাধীন সরকারকে আর্থিক অনটন থেকে রক্ষা করা।

প্রধানমন্ত্রী এ্যালেসিস শিপরাস ইউরো জোনের অর্থমন্ত্রীদের চেয়ারম্যান জেরোয়েন ডিজসেলব্লোয়েমের সঙ্গে সম্মতি প্রকাশ করে বলেছেন, গ্রীক কর্মকর্তারা ইউরোপীয় কমিশন, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রতিনিধিদের সঙ্গে শুক্রবার সাক্ষাত করবেন।

অন্যদিকে, জার্মান চ্যান্সেল এ্যাঞ্জেল মেরকেল বলেছেন, গ্রীসের বেল আউট শর্ত নিয়ে এথেন্সের সঙ্গে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে তার সমাধান সম্ভব। গ্রীস তাদের বেল আউট চুক্তি সম্প্রসারণে বিরোধিতা প্রকাশ করে বলেছেন, তাদের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করছে এ বেল আউট। ইউরো জোনের অন্যান্য সদস্যের সঙ্গে বুধবার অনুষ্ঠিত আলোচনা ব্যর্থ হয়েছে একটি চুক্তি স্বাক্ষরে।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: