কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নির্বাচনী সংস্কার নিয়ে দুই দলের আলোচনায় বসা উচিত॥ নিউইয়র্ক টাইমস

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক নিউইয়র্ক টাইমস তাদের এক সম্পাদকীয়তে বাংলাদেশের বিবদমান দুটি প্রধান রাজনৈতিক দলকে নির্বাচনী সংস্কারের বিষয়ে আলোচনায় বসে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরে আসার আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার অনলাইনে প্রকাশিত ওই সম্পাদকীয়তে বলা হয়েছে, চলমান সহিংসতা বন্ধে বাংলাদেশের উচিত জরুরী ভিত্তিতে প্রধান দুটি বিবদমান রাজনৈতিক দলের একত্রে বসে পদক্ষেপ গ্রহণ করা। আইনশৃঙ্খলা রক্ষায় প্রকৃত সংলাপ ছাড়া বাংলাদেশের গণতন্ত্র হুমকির মুখে পড়তে পারে। অন্যথায় তরঙ্গায়িত সহিংসতা এক সময় নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

রাজনৈতিক সমঝোতার পরিবর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রতিপক্ষকে নিষ্ক্রিয় করে রাখাই শ্রেয় মনে করছেন। এ কারণে গত ৩ জানুয়ারি থেকে সাবেক প্রধানমন্ত্রী বিএনপিপ্রধান খালেদা জিয়াকে তাঁর রাজনৈতিক অফিসে অন্তরীণ রেখেছেন। খালেদা জিয়া তার প্রতিবাদে অবরোধের ডাক দিয়েছেন। দলটি সহিংস আক্রমণের মাধ্যমে অবরোধ বাস্তবায়নের চেষ্টা করছে। এতে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৬৩ ব্যক্তি প্রাণ হারিয়েছে। হাসিনা সরকার কঠোরহস্তে এই সহিংসতা সৃষ্টিকারীদের দমন করার চেষ্টা করছে। হাসিনার এই কঠোর অবস্থান আগুনে ঘি ঢালার মতো অবস্থা সৃষ্টি করেছে। তবে সরকারের উচিত সাবেক এই বিরোধী দলকে নির্বাচনী সংস্কারের বিষয়ে আলোচনায় আমন্ত্রণ জানানো এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরে আসা।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: