কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দলের পারফর্মেন্সে সন্তুষ্ট মরগান

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫
  • বিশ্বকাপ ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবারই বর্ণিল উদ্বোধন হয়ে গেল বিশ্বকাপের ১১তম আসরের। শনিবার থেকে শুরু হবে ব্যাটে-বলের লড়াই। প্রথম দিনেই স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে ইংল্যান্ড। কিন্তু র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশদের সম্প্রতি পারফর্মেন্স খুবই বাজে। গত ১৫ একদিনের আন্তর্জাতিক ম্যাচে ইংলিশদের জয় মাত্র দুটি। আর বাকি সবই লজ্জাজনক পরাজয়ের স্বাদ পেয়েছে তারা। তবে এসব অতীত পরিসংখ্যান নিয়ে মোটেও চিন্তিত নন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। বরং দলের অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে জয় দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করতে চান তিনি।

এ বিষয়ে মরগান বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে এটা কেবল গত বছরের ফলাফল। এই পরাজয়গুলোও গত বছরে ঘটেছে। তাছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিকাংশ সিরিজেই আমাদের ফলাফল ইতিবাচক। এমনকি তাদের বিপক্ষে আমাদের ৪-০ ব্যবধানের বড় জয়ের ফলাফলও আছে। আমাদের দলে অনেক অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড় রয়েছে। যারা অস্ট্রেলিয়ার বিপক্ষে ধারাবাহিক এ্যাশেজ সিরিজ জিতেছে। আর স্বাগতিকদের বিপক্ষে ম্যাচে এটা অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।’

অস্ট্রেলিয়ার সবচেয়ে জনপ্রিয় স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ধারণা করা হচ্ছে প্রথম ম্যাচে ৯০,০০০ হাজার সমর্থক উপস্থিত হবেন অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের লড়াই দেখার জন্য। আর এই মাঠে এখনও একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি কেবল দুই ইংলিশ ক্রিকেটারের। আর তারা হলেন মঈন আলী এবং জেমস টেইলর। আর ইংলিশ অধিনায়ক মনে করেন এই দুই ক্রিকেটারের জন্য প্রথম ম্যাচটা বেশ কঠিন হবে। তবে স্বাগতিক সমর্থকদের চাপকে যে জয় করতে পারবেন তারা সেটাও প্রথম দুই ম্যাচ শেষেই উপলব্ধি করতে পারবেন। এ বিষয়ে মরগান বলেন, ‘আমি মনে করি প্রথম দুই ম্যাচেই তাদের সম্পর্কে অনেক কিছু জানা যাবে। কেননা এই দুটি ম্যাচ তাদের জন্য অনেক বড় পরীক্ষা। তবে মঈন আলী এখন তার সেরা ফর্মে রয়েছেন। এটা অবশ্যই তার জন্য বিশেষ সুবিধা। এছাড়া জো রুট এবং জেমস টেইলরও পারফর্মেন্স করছেন নিয়মিত। আমি নিজেও রানের মধ্যে আছি। আমরা যদি সকলেই নিজেদের সেরাটা ঢেলে দিতে পারি। আর স্কোরবোর্ডে ভাল রান উপহার দিতে পারি তাহলে জয় পেতে আমাদের কোন সমস্যা হবে না।’ বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেছে ইংল্যান্ড। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে হেরেছে তারা। তবে সিরিজ হারলেও ব্যক্তিগত পারফর্মেন্সে সন্তুষ্ট ইংলিশ অধিনায়ক মরগান। এ বিষয়ে তিনি বলেন, ‘আমরা এখানে (অস্ট্রেলিয়া) আসার পর থেকে অনেক ম্যাচ খেলেছি। যেখানে ব্যক্তিগত পারফর্মেন্স ছিল চমৎকার। বিশেষ করে ইয়ান বেল তো তার সেরা ফর্মে আছেন।

ফেডারেশন কাপ ফুটবল শুরু ১৬ ফেব্রুয়ারি

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ডামাডোল শেষ হওয়ার পর এখন মাঠে গড়ানোর অপেক্ষায় ফেডারেশন কাপ ফুটবল। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ঘরোয়া এই আসর। এর আগে আসরটি ১৫ ফ্রেব্রুয়ারি শুরু হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে শুরু হবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার বাফুফে ভবনে ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। চার গ্রুপে ১২ দল প্রতিদ্বন্দ্বিতা করবে। টুর্নামেন্টে খেলবে প্রিমিয়ার লীগেরই ১১ দল। চ্যাম্পিয়নশিপ লীগ থেকে সুযোগ পেয়েছে শুধু উত্তর বারিধারা।

উদ্বোধনী ম্যাচে ১৬ ফেব্রুয়ারি মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ও ফেনী সকার ক্লাব। ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে দল দুটি। গ্রুপের অপর দলটি হচ্ছে টিম বিজেএমসি। ‘বি’ গ্রুপে আছে মুক্তিযোদ্ধা সংসদ, শেখ রাসেল ও উত্তর বারিধারা। ‘সি’ গ্রুপে আবাহনী লিমিটেড, চিটাগাং আবাহনী ও ফরাসগঞ্জ স্পোটিং ক্লাব এবং ‘ডি’ গ্রুপে আছে ঢাকা মোহামেডান, ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: