কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উইলিয়ানের গোলে রক্ষা চেলসির

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫
  • ইংলিশ প্রিমিয়ার লীগ, ম্যানইউ-ম্যানসিটির সহজ জয়, চেলসি ১- এভারটন, ম্যানচেস্টার ইউনাইটেড ৩-১ বার্নলি, স্টোক সিটি ১-৪ ম্যানচেস্টার সিটি

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা জয়ের পথে আরও একটি ধাপ পেরিয়েছে চেলসি। বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে কোন রকমে জয় পেয়েছে দ্য ব্লুজরা। ম্যাচ শেষের এক মিনিট আগে ব্রাজিলিয়ান তারকা উইলিয়ানের গোলে চেলসি ১-০ ব্যবধানে পরাজিত করে এভারটনকে।

পরশু রাতে নিজ নিজ ম্যাচে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে ম্যানইউ ৩-১ গোলে বার্নলিকে ও এ্যাওয়ে ম্যাচে ম্যানসিটি ৪-১ গোলে হারায় স্বাগতিক স্টোক সিটিকে। ওল্ডট্রাফোর্ডে ম্যানইউর হয়ে জোড়া গোল করেন ক্রিস স্মার্লিং। অপর গোলটি করেন রবিন ভ্যান পার্সি। সিটির হয়ে জোড়া গোল করেন আর্জেন্টাইন তারকা সার্জিও এ্যাগুয়েরো। বাকি গোল দুটি করেন জেমস মিলনার ও সামির নাসরি।

ঘাম ঝরানো জয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে চেলসি। ২৫ ম্যাচে জোশে মরিনহোর দলের পয়েন্ট ৫৯। দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫২। বার্নলিকে হারিয়ে ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্য ম্যাচে সাউদাম্পটন ঘরের মাঠে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য ড্র করে। ফলে ৪৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে সাউদাম্পটন।

স্টামফোর্ড ব্রিজে শুরু থেকেই অতিথি এভারটনের বিরুদ্ধে চড়াও হয়ে খেলতে থাকে স্বাগতিক চেলসি। কিন্তু গোল মিসের মহড়ার কারণে পয়েন্ট খোয়ানোর দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল ব্লুজরা। কিন্তু ৮৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে পোস্টের কোল ঘেঁষে দারুণ গোল করে দলকে অসাধারণ জয় পাইয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান। ম্যাচ শেষে চেলসি কোচ জোশে মরিনহো বলেন, প্রথমার্ধে দলের খেলা ঠিক ছিল। দ্বিতীয়ার্ধে প্রত্যাশিত খেলতে পারেনি ছেলেরা। তবে গোলরক্ষকই ম্যাচের পার্থক্য গড়ে দেন।

ওয়েস্টহ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করার পরের ম্যাচেই জয়ে ফিরেছে ম্যানইউ। বার্নলিকে ৩-১ গোলে হারিয়ে তিনে উঠেছে এসেছে রেড ডেভিলসরা। লীগের প্রথম পর্বে বার্নলির মাঠে গোলশূন্য ড্র করেছিল আসরের সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়নরা। ওল্ডট্রাফোর্ডে শুরুটা দুর্দান্ত করে ম্যানইউ। ক্রিস স্মার্লিংয়ের গোলে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় তারা। রাদামেল ফ্যালকাওয়ের হেড থেকে বল পেয়ে গোল করেন ইংলিশ ডিফেন্ডার। ছয় মিনিট পরই ম্যাচে সমতা ফেরায় অতিথিরা। বার্নলির ইংলিশ ডিফেন্ডার ড্যানি ইঙ্গস হেড করে গোলটি করেন। প্রথমার্ধের শেষ মিনিটে আবারও বাজিমাত করেন স্মার্লিং। এ্যাঞ্জেল ডি মারিয়ার কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ৮১ মিনিটে বার্নলির স্কটিশ মিডফিল্ডার স্কট এ্যারফিল্ড ডি বক্সে ডি মারিয়াকে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ডাচ্ তারকা ভ্যান পার্সি।

স্টোক সিটির মাঠে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে চ্যাম্পিয়ন ম্যানসিটি। তবে প্রথম ৪০ মিনিট পাল্লা দিয়েই খেলে স্বাগতিকরা। তবে এরপর দুর্দান্ত ফুটবল খেলে জয় তুলে নেয় গত চার ম্যাচের তিনটিতে ড্র করা সিটি। ম্যাচের ৩৩ মিনিটে মিলনারের পাসে ডান পায়ের শটে সিটিকে এগিয়ে দেন এ্যাগুয়েরো। তবে ৩৮ মিনিটে হেডে গোল করে স্টোককে সমতায় ফেরান ইংলিশ স্ট্রাইকার ক্রাউচ। প্রথমার্ধ সমতায় শেষ হলেও বিরতির পর প্রতিপক্ষকে তেমন কোন সুযোগই দেয়নি অতিথিরা। ২১ মিনিটের মধ্যে তিন গোল করে জয় নিশ্চিত করে সিটি। ৫৫ মিনিটে ফরাসী মিডফিল্ডার নাসরির ক্রসে হেড করে ফের দলকে এগিয়ে দেন মিলনার। ৭০ মিনিটে স্টোকের যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার জিওফ ক্যামেরন ডি বক্স ডেভিড সিলভাকে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিক থেকে নিজের দ্বিতীয় ও দলের তিন নম্বর গোল করেন এ্যাগুয়েরো। ম্যাচের জোড়া গোল করে ইপিএলে গোলদাতাদের তালিকায় ১৭ গোল নিয়ে শীর্ষে থাকা দিয়েগো কোস্তার পাশে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন তারকা। ম্যাচের ৭৬তম মিনিটে এডিন জেকোর পাস থেকে ম্যানসিটির হয়ে চার নম্বর গোল করেন নাসরি।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: