আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শপথ নিলেন অতিরিক্ত ১০ বিচারপতি

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫
শপথ নিলেন অতিরিক্ত ১০ বিচারপতি

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া ১০ অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় সুপ্রীমকোর্ট অডিটোরিয়ামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) তাদের শপথবাক্য পাঠ করান। শপথ নেয়া নতুন এই অতিরিক্ত বিচারকদের মধ্যে সাবেক জেলা জজ মর্যাদার তিনজন রয়েছেন। এরা হলেন-বিচারপতি এসএম মুজিবুর রহমান, বিচারপতি মোঃ ফরিদ আহমেদ শিবলী এবং বিচারপতি মোঃ আমীর হোসেন।

ডেপুটি এ্যাটর্নি জেনারেল ও আইনজীবীদের মধ্যে থেকে যারা বিচারপতি হিসেবে শপথ নিয়েছেন তাঁরা হলেন- বিচারপতি খিজির আহমেদ চৌধুরী, বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি জ্যোতির্ময় নারায়ণ দেব চৌধুরী, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, বিচারপতি মোঃ ইকবাল কবির লিটন, বিচারপতি মোঃ সেলিম ও বিচারপতি মোঃ সোরাওয়ার্দী। এই ১০ জনকে নিয়ে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে বিচারকের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭ জনে, যাদের মধ্যে নতুন নিয়োগপ্রাপ্তরা ছাড়াও দুইজন অস্থায়ী বিচারক রয়েছেন।

শপথ অনুষ্ঠানে আপীল বিভাগের বিচারপতি, হাইকোর্ট বিভাগের বিচারপতি, এ্যাটর্নি জেনারেল ও নতুন বিচারপতিদের স্ত্রীরা উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রীমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার-১ শওকত আলী চৌধুরী। গত ৯ ফেব্রুয়ারি তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি হয়। অন্যদিকে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগে সাত জন বিচারক আছেন।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: