কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে ট্রেন-বাস সংঘর্ষ, হত ১ আহত ১০

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রেল কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলার কারণে চট্টগ্রামের ফিরোজশাহ রেলগেট এলাকায় ট্রেন ও বাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ৫০ বছর বয়সী এক বাসযাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা ১০ মিনিটে চাঁদপুর থেকে আসা মেঘনা এক্সপ্রেস ডাউন লাইনে এ দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। গেটম্যান দুটি ট্রেনের ক্রসিংয়ের জায়গায় একটি ট্রেন ক্রসিংয়ের পর গেট ব্যারিয়ার তুলে ফেলায় এ ধরনের ঘটনা ঘটেছে। তবে পাহাড়তলীস্থ স্টেশন মাস্টার ও তার নিয়ন্ত্রণে থাকা গেটম্যানের দায়িত্ব অবহেলার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে কন্ট্রোল দফতর সূত্রে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে, এ দুর্ঘটনার কারণ উদ্ঘাটনে ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসারের (ডিটিও) নেতৃত্বে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনাস্থল জিআরপি থানা পুলিশের ওসি হিমাংশু দাশ, আরএনবি কমান্ড্যান্টসহ আকবর শাহ থানা পুলিশ ও ফায়ার এবং সিভিল সার্ভিস ডিফেন্সের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযোগ উঠেছে, কমিটি কত দিনের মধ্যে রিপোর্ট প্রদান করবে সে বিষয়ে আহ্বায়ক বা ডিটিও জানাতে পারেননি। অথচ, ডিটিও’র নির্দেশনা অনুযায়ী তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে।

এ ঘটনায় মেঘনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের আংশিক ক্ষতি হয়েছে। এর মধ্যে রয়েছে ইঞ্জিনের পা-দানি, হ্যান্ড রোলার ও গার্ড ক্যাটেল বাঁকা হয়ে গেছে। ক্রসিংয়ে দুর্ঘটনার কারণে ট্রেন লাইন ছেড়ে সড়কে উঠে যাওয়ারও সম্ভাবনা ছিল। কারণ, ক্রসিং এলাকায় ট্রেনের চাকা অনেকটা সমতলের কাছাকাছি চলে আসে। ফলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনাও ছিল। এছাড়াও এ ঘটনায় ট্রেনের সঙ্গে বাস সজোরে ধাক্কা খেলে বাসের আশপাশে থাকা দুটি অটোরিক্সা, একটি সিএনজি টেক্সি ও একটি টেম্পো দুমড়ে মুচড়ে যায়। এসব বাহনের যাত্রীরাও গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় আহতের সংখ্যা প্রায় ১০ জন।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: