কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নওগাঁয় ওএমএস আটার দোকানে ভিড়, হাতাহাতি

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫
  • হরতাল-অবরোধে অতিষ্ঠ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ ফেব্রুয়ারি ॥ বিএনপি-জামায়াতের লাগাতার অবরোধ-হরতালে সারাদেশের মতো নওগাঁ অঞ্চলের জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। শ্রমিকদের কাজ নেই, ব্যবসায়ীদের ব্যবসা নেই, চাকরিজীবীদের শান্তি নেই। সবকিছু মিলিয়ে অভাব, উদ্বেগ আর উৎকণ্ঠা যেন সাধারণ মানুষকে গ্রাস করতে বসেছে। এমন অরাজক পরিস্থিতিতে নিম্ন আয়ের পাশাপাশি মধ্যম আয়ের মানুষরাও ঝুঁকে পড়েছে সরকারের ওপেন মার্কেটিং সেল (ওএমএস) এর আটার দোকানে। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত খোলাবাজারের আটার দোকানে শত শত নারী-পুরুষ ক্রেতার ভিড় চোখে পড়ে। বৃহস্পতিবার শহরের কাঁচাবাজার ও মাছবাজার এলাকার দু’টি ওএমএস ডিলারের দোকানে দেখা যায় পুরুষের চেয়ে নারী ক্রেতার ভিড় বেশি। কিছু বিত্তশালী পরিবারের নারীকেও আটার লাইনে চোখে পড়ে। এই লাইনে আগে-পিছে দাঁড়ানোকে কেন্দ্র করে কথা কাটাকাটির মাঝে নারী ক্রেতাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্র জানায়, ওএমএসের আটা শুধু নওগাঁ পৌরসভা এলাকায় দেয়া হচ্ছে। পৌর এলাকায় ১৪ ডিলারের মাধ্যমে প্রতিকেজি ২২ টাকা দরে এই আটা দেয়া হয়। ডিলাররা জানান, বর্তমান পরিস্থিতিতে আটার চাহিদা বেড়েছে। বেশ কিছু সম্ভ্রান্ত পরিবারের লোকজনও এই আটা সংগ্রহ করছে। চাহিদার তুলনায় তারা সরবরাহ কম পাচ্ছেন। সূত্র মতে, ডিলারদের প্রতিদিন আটা দেয়া হয় না। ২-৩ দিন পর পর প্রতি ডিলারকে মাত্র ৪শ’ থেকে সাড়ে ৪শ’ কেজি আটা দেয়া হয়। এতে অনেকেই আটা না পেয়ে ফিরে যান।

মাগুরায় নাশকতা মামলায় বিএনপি কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১২ ফেব্রুয়ারি ॥ মাগুরায় নাশকতার আশঙ্কায় পুলিশ বিএনপির কর্মীকে আটক করেছে। বৃহস্পতিবার সকালে তাকে আটক করে পুলিশ। মাগুরার সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, বিএনপির এক কর্মীকে নাশকতার আশঙ্কায় ও মামলা থাকায় গ্রেফতার করা হয়েছে।

বরিশালে নাশকতা মামলার আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হরতাল ও অবরোধে গাড়ি পোড়ানোসহ নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি উজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনিরুজ্জামান লিখনকে বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার করেছে পুলিশ। উজিরপুর মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম জানান, নিজ বাড়ি থেকে লিখনকে গ্রেফতার করা হয়েছে।

জবি সেশনজটমুক্ত রাখতে ক্লাস-পরীক্ষা অব্যাহত থাকবে ॥ উপাচার্য

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) সেশনজটমুক্ত রাখতে নিয়মিত ক্লাস-পরীক্ষা নেয়া অব্যাহত থাকবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সুষ্ঠুভাবে বজায় রাখতে নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে এবং ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল রুটে নিয়মিত বাস চলাচল করছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির অভিষেক ও বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এসব কথা বলেন। এছাড়া সভায় তিনি কর্মকর্তাদের বিভিন্ন দাবি-দাওয়া পূরণ ও পদোন্নতি নীতিমালার সংশোধনী করার আশ্বাসও প্রদান করেন।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: