আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে সংঘর্ষ আহত ১০, বাড়ি ভাংচুর

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ তাড়াশে বাড়ির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ১০ জন গুরুতর আহত হয়েছেন। এ সময় বাড়িতে ব্যাপক ভাংচুর করে। এদিকে গুরুতর আহত ৬ জনকে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ ৩ মহিলাকে আটক করেছে। তাড়াশ থানার এসআই এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা ২টার দিকে মাধাইনগর ইউনিয়নের ওয়াশীন গ্রামে রফিকুল ইসলাম ও তার সৎভাই সুজা উদ্দিনের মধ্যে বাড়ির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে তর্ক-বিতর্ক শুরু হয়। একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

ছাত্র পেটানো শিক্ষক বরখাস্ত

তাড়াশে স্কুলশিক্ষকের বেত্রাঘাতে ১৯ ছাত্র আহত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার বিকেলে দোবিলা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ছাত্র পেটানো শিক্ষক এনামুল হককে বরখাস্ত করেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় মাগুড়াবিনোদ ইউনিয়নের দোবিলা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের খ-কালীন শিক্ষক এনামুল হক ৮ম শ্রেণীর ১৯ ছাত্রকে বাঁশের কঞ্চি দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করেন। এ ঘটনায় নিগৃহীত ছাত্রদের অভিভাবকরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করলে তিনি এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যালয় ম্যানেজিং কমিটির ওপর দায়িত্ব দেন।

অপহৃত স্কুলছাত্রী কলাপাড়ায় উদ্ধার গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১২ ফেব্রুয়ারি ॥ দশম শ্রেণীর শিক্ষার্থী সুমনা ইসলাম নওরীনকে (১৪) বুধবার রাত ১০টার দিকে কলাপাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। অপহরণের সাতদিন পরে তাকে কলাপাড়া থানা পুলিশ উদ্ধার করে। খেপুপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী নওরীন ৫ ফেব্রুয়ারি মদিনাবাগ বাসা থেকে কোচিং সেন্টারে যাওয়ার সময় অপহৃত হয়। এ ঘটনায় নুরুল ইসলাম সুজনসহ সাতজনকে আসামি করে মামলা করা হয়। পুলিশ ইতোমধ্যে তন্ময় নামের এক আসামিকে গ্রেফতার করে। পুলিশ জানায়, নওরীনকে চিটাগংসহ বিভিন্ন এলাকায় রাখা হয়।

কিশোরগঞ্জে তথ্যসেবা কার্যক্রমে বিঘœ, ভোগান্তি চরমে

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১২ ফেব্রুয়ারি ॥ জেলার ১৩টি উপজেলার ৮টি পৌরসভাসহ ১০৮টি ইউনিয়ন পরিষদগুলোতে ই-সেবা কার্যক্রমে ত্রুটি দেখা দিয়েছে। ফলে গত ১০ দিন ধরে এসব তথ্যসেবা কেন্দ্রগুলোতে সকল প্রকার নিবন্ধন কার্যক্রম বন্ধ থাকায় প্রতিদিন নাগরিক সেবা নিতে আসা লোকজন পড়েছেন চরম বিপাকে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সার্ভার স্টেশনে ত্রুটি থাকার কারণে জন্ম ও মৃত্যু সনদ দেয়া বন্ধ রয়েছে। ফলে ছাত্রছাত্রীর ভর্তি, জমি রেজিস্ট্রি, প্রবাসী ও বিদেশগামীরা নিবন্ধন করতে না পেরে চরম ভোগান্তির শিকার হচ্ছেন। করগাঁও ইউপি চেয়ারম্যান রফিকুল হক আফরোজ ও উদ্যোক্তা আবু বাক্কার জানান, গত ২ ফেব্রুয়ারি হতে সার্ভার কাজ না করায় এসব কার্যক্রম বন্ধ রয়েছে। জেলার অন্যান্য ইউনিয়ন ও পৌর সদরেও একই অবস্থা বিরাজ করছে জানা গেছে।

ভালুকায় দাখিল পরীক্ষার্থীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১২ ফেব্রুয়ারি ॥ ভালুকা উপজেলার নয়নপুর গ্রামে বৃহস্পতিবার সকালে মটার দিয়ে ধানক্ষেতে পানি দেয়ার সময় বিদ্যুতায়িত হয়ে তারেক (১৪) নামে এক কিশোর মারা গেছে। সে ওই গ্রামের আমিনুল ইসলামের পুত্র। তারেক শহীদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: