কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন জেলায় ডাকাতি ॥ পুলিশসহ আহত ৯

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫
  • বাঁশখালীতে সংখ্যালঘু গুলিবিদ্ধ, কক্সবাজারে পুলিশ ডাকাত বন্দুকযুদ্ধ

জনকণ্ঠ ডেস্ক ॥ চট্টগ্রামের বাঁশখালীতে সংখ্যালঘু দুই বাড়িতে ডাকাতি হয়। এ সময় ডাকাতের গুলিতে ৫ জন আহত হন। কক্সবাজারে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধে পুলিশসহ আহত হয়েছেন চারজন। এছাড়া লক্ষ্মীপুরের রায়পুরে একই রাতে তিন বাড়িতে ডাকাতি হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার-

বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের নাপোড়া গ্রামের পূর্বচালিয়া হিন্দুপাড়ায় বুধবার গভীর রাতে সংখ্যালঘু সম্প্রদায়ের ২ বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাতের গুলিতে গুলিবিদ্ধ ঝুনু বালা দেবী (৪৫) সহ অন্তত পাঁচ জন গুরুতর আহত হয়। গুরুতর আহত ঝুনু বালাকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, বুধবার রাত ২টার দিকে নাপোড়া গ্রামের পূর্ব চালিয়াপাড়া হিন্দুপাড়ার মাস্টার দীপক কান্তি দে ও বাঁশখালী বার কাউন্সিলের সভাপতি এ্যাডভোকেট দীপঙ্কর কান্তি দে’র বাড়িতে একদল সশস্ত্র ডাকাত হানা দেয়। এ সময় ডাকাতদল বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে আসবাব ভাংচুর ও নগদ অর্থ স্বর্ণালঙ্কার লুট করে। ডাকাতের কিরিচের আঘাতে মাস্টার দীপক কান্তি দে’র ডান হাতে গুরুতর জখম হয়। ডাকাতি করে চলে যাওয়ার সময় ডাকাতদল পার্শ্ববর্তী বাড়িতে হানা দেয়ার চেষ্টা করলে ঝুনু বালার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে। এক পর্যায়ে ডাকাতদল ঝুনু বালাকে গুলি করে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

কক্সবাজার ॥ কক্সবাজার সদরের ঈদগাঁও ঈদগড় সড়কে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধের ঘটনায় তিন পুলিশসহ ৪ জন আহত হয়েছে। পুলিশ দেশী একটি লম্বা বন্দুকসহ আটক করেছে শামসুল আলম নামে এক ডাকাত সর্দারকে। বুধবার রাতে গজালিয়ার অহিদ উল্লাহ ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হচ্ছে- ডাকাত সর্দার শামসুল আলম, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মিনহাজ মাহমুদ ভূঁইয়া, এএসআই মোঃ জাকারিয়া এবং কনস্টেবল মাহবুবুর রহমান।

রায়পুর, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে একই রাতে প্রবাসী, অবসরপ্রাপ্ত সৈনিক ও ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ১০-১২ জনের মুখোশপরা সশস্ত্র ডাকাত পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ ২ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে। বুধবার মধ্যরাতে উপজেলার বামনী ইউনিয়নের পশ্চিম সাগরদী গ্রামে ঘটনাটি ঘটেছে।

ক্ষতিগ্রস্ত পরিবার জানায়, ১০-১২ জনের সশস্ত্র মুখোশপরা ডাকাত প্রথমে প্রবাসী আলতাফ হোসেনের বাড়ির কলাপসিবল গেট ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন। ঘরের সবাইকে জিম্মি করে দুই ভরি স্বর্ণসহ ২০ হাজার টাকার মালামাল লুট করে। একই কায়দায় পাশের বাড়ির অবসরপ্রাপ্ত সৈনিক আজাদ হোসেনের বাড়িতে ঢুকে ৬ ভরি স্বর্ণসহ প্রায় ৭০ হাজার টাকার মালামাল এবং ব্যবসায়ী ফজলু মিয়ার বাড়িতে ঢুকে ১০ ভরি স্বর্ণ, নগদ টাকাসহ দেড় লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০১৫

১৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: