মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

উপসংহার টানার মতো তথ্য নেই ॥ আসাদুজ্জামান

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫
  • সাগর-রুনী হত্যা

বিশেষ প্রতিনিধি ॥ সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন-রুনী হত্যাকা-ের তিন বছর পরেও উপসংহার টানার মতো তথ্য নেই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আলতাফ মাহমুদ ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদসহ সাংবাদিক নেতারা সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকা-ের রহস্য উদঘাটন এবং হত্যাকা-ে জড়িতদের গ্রেফতারের দাবিতে স্মারকলিপি দেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে উপসংহার টানার মতো তথ্য নেই। তদন্তের চূড়ান্ত তথ্য আমার কাছে এখনও আসেনি। তিন বছর পরেও কোন হত্যাকারীদের হদিস পাওয়া যায়নি, জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, গোয়েন্দা পুলিশ ও র‌্যাবসহ বহু সংস্থা কাজ করছে, নির্ভুল তদন্তের জন্য। আমি আশাবাদী।

প্রতিমন্ত্রী বলেন, এই আধুনিক যুগেও মালয়েশিয়ার বিমান খুঁজে পাওয়া যায়নি। অনেক সময় খুব তাড়াতাড়ি ঘটনার তথ্য পাওয়া যায়। আবার দেরিও হয়। আমরা আশা করছি, আমরা এ ঘটনার রহস্য উদঘাটন করতে পারব। কোন জায়গা থেকে বাধা আসছে কি-না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বাধা আসেনি। আর বাধা আসলেও বাধাগ্রস্থ হবে না। প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, আপনারা স্মারকলিপি দিলেন। আমি জোরদার করে বিষয়টি দেখব।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের দেয়া স্মারকলিপিতে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, আইন-শৃঙ্খলা বাহিনীর এলিট ফোর্স হয়েও র‌্যাব এ পর্যন্ত হত্যাকা-ের রহস্য উন্মোচন কিংবা খুনিদের চিহ্নিত করতে পারেনি। এ অবস্থায় আইন-শৃঙ্খলা বাহিনী তথা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি দেশের সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের আস্থা দিন দিন কমে যাচ্ছে।

সাংবাদিক দম্পতির হত্যা রহস্য উন্মোচন ও খুনিকে গ্রেফতারের দাবি জানিয়ে স্মারকলিপিতে আলতাফ মাহমুদ ও কুদ্দুস আফ্রাদ বলেন, আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে জানাতে চাই, দেশের সাংবাদিক সমাজের পাশাপাশি সারা দেশের মানুষও এই খুনের দৃষ্টান্তমূলক শাস্তি দেখতে চায়। কিন্তু বিচারের নামে কোন ধরনের টালবাহানা দেশবাসী অনন্তকাল সহ্য করবে না।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙ্গার বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনীকে ভাড়া বাসায় হত্যা করে সন্ত্রাসীরা। গত তিন বছরেও এ হত্যকা-ের রহস্য উন্মোচিত হয়নি। এখন পর্যন্ত জমা হয়নি তদন্ত প্রতিবেদনই।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: