কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পটিয়ায় পেট্রোল বোমায় দগ্ধ ৩

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫
  • ঢাকায় বাসে আগুন, ককটেল

স্টাফ রিপোর্টার ॥ বুধবার রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে আগুন, পেট্রোলবোমা হামলা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় প্রায় ৯ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে কারও মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।

রাত ৮টার দিকে রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বরের পাশে একটি গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার পরিদর্শক আলী আজম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, মিরপুর-১০ এ শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। হতাহতের খবর পাওয়া যায়নি।

রাজধানীর শাহবাগে ছবিরহাটের সামনে সন্ধ্যা ৭টার দিকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হওয়ায় খবর পাওয়া গেছে। আহতরা হলেনÑ মোঃ তোহা হোসেন, তিশা রায় ও আইনজীবী জোসনা সরদার। তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা জানান, সন্ধ্যার পর তাঁরা ওই এলাকায় আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ করে সেখানে পর পর ৩-৪টি ককটেল বিস্ফোরিত হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হাসপাতালের ক্যাম্প ইনচার্জ (পরিদর্শক) মোজাম্মেল হক।

ঢাকার বাইরে বিভিন্ন জায়গায় আগুন দেয়ার ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে ফেনীর কাজীরবাগ এলাকায় একটি মুরগির বাচ্চাবাহী পিকআপভ্যানে আগুন দেয়ার ঘটনা ঘটে। এতে ওই পিকআপভ্যানের মুরগির বাচ্চাগুলো পুড়ে গেছে। আগুন দেয়ার পর স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে বলে জানিয়েছেন ফেনী প্রতিনিধি। ফেনীর রামপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পেঁয়াজবোঝাই একটি ট্রাকে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এতে ট্রাকের হেলপার ইউনুছ আলী আহত হয়েছেন। তাঁর গায়ে স্পিøন্টারবিদ্ধ হয়েছে। বুধবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতাবস্থায় ইউনুছকে ফেনীর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়ন ভূমি অফিসেও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা অবশ্য জানিয়েছেন, শর্টসার্কিট থেকে এ আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন লেগে অফিসের অধিকাংশ কাগজ পুড়ে যায়। এদিকে এ ঘটনার পর পরই জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহিউদ্দিন খাঁ ঘটনাস্থল পরিদর্শন করেন। টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানিয়েছেন, আগুন লাগার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

চট্টগ্রামের পটিয়া উপজেলায় সিএনজিচালিত একটি অটোরিকশায় পেট্রোলবোমা নিক্ষেপ করেছে অবরোধকারী ও হরতাল পালনকারীরা। এ সময় চালকসহ তিনজন দগ্ধ হয়েছেন। বুধবার রাত পৌনে ৯টার দিকে উপজেলার বড়উঠান ইউনিয়নের দৌলতপুর এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেনÑ ইদ্রিস (২০), টিটু আচার্য (৩৫) ও সাজ্জাদ। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

এদিকে সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন আহমেদ কামরানের বাসভবন লক্ষ্য করে ককটেল নিক্ষেপের খবর পাওয়া গেছে। খুলনা বিভাগীয় গণগ্রন্থাগার আয়োজিত একুশে বইমেলায়ও ককটেল হামলা চালানো হয়েছে। বুধবার রাত সাড়ে ৮টার পর এ হামলা চালানো হয়। এতে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। কয়েকজন যুবক একটি মোটরসাইকেলে এসে বইমেলার গেট লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল ছুড়ে মারে। এতে সেখানে প্রহরারত পুলিশ সদস্য নায়েক দিলীপ কুমার দাস (৪৮) এবং কনস্টেবল শিমুল (৩২) আহত হন। দুইজনের পায়েই ককটেলের স্পিøন্টারবিদ্ধ হয়েছে। এরমধ্যে শিমুলের অবস্থা গুরুতর। তাঁদের দুইজনকেই খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ককটেল বিস্ফোরণের সময় সেখানে উপস্থিত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর মহানগর পুলিশের উর্ধতন কর্মকর্তারা বিস্ফোরণস্থল পরিদর্শন ও আলামত সংগ্রহ করেছেন। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: