মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রায়পুরায় আগুনে পুড়ে যুবকের মৃত্যু ॥ পরিবারের অভিযোগ হত্যাকাণ্ড

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১১ ফেব্রুয়ারি ॥ রায়পুরা উপজেলার চরসুবুদ্দী ইউনিয়নের আবদুল্লাহপুর গ্রামে আগুনে পুড়ে পলাশ (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত আনুমানিক চারটার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। তবে পরিবারের অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল্লাহপুর গ্রামের মৃত জনাব আলীর ছেলে পলাশ স্থানীয় জামে মসজিদের মিনারের একটি কক্ষে অবস্থান করে মসজিদ সংলগ্ন তার নিজের পুকুরের মাছ পাহারা দিতেন। মঙ্গলবার রাতে প্রতিদিনের মতো মিনারের কক্ষে ঘুমিয়ে পড়েন পলাশ।

বুধবার সকালে তার স্বজনরা তাকে মোবাইলে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর মিনারের কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখে চিৎকার শুরু করে। পরে আশপাশের লোকজন এসে মিনারের কক্ষের দরজা ভেঙ্গে পলাশের পোড়া মৃতদেহ উদ্ধার করে। ওই কক্ষে থাকা অন্য আসবাবপত্রও আগুনে পুড়ে যায়। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তবে নিহতের স্বজনরা জানান, ওই কক্ষে আগুন লাগার কোন আলামত ছিল না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। রায়পুরা থানার ওসি মোঃ মিজানুর রহমান জানান, নিহতের স্বজনদের অভিযোগ মাথায় রেখে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কর্মজীবী নারীদের নিরাপদ আবাসন নিশ্চিতের ওপর গুরুত্ব দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মজীবী নারীদের জন্য নিরাপদ আবাসন নিশ্চিত করতে রাজধানী, জেলা ও উপজেলা পর্যায়ে আরও হোস্টেল নির্মাণের উপর গুরুত্বারোপ করেছেন।

প্রধানমন্ত্রী তাঁর তেজগাঁও কার্যালয়ে নারী ও শিশু উন্নয়ন জাতীয় কাউন্সিলের সভায় একথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের একথা বলেন। খবর বাসসর।

কাউন্সিলের সদস্য মন্ত্রিবর্গ, প্রতিমন্ত্রিবৃন্দ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট সচিবগণ সভায় উপস্থিত ছিলেন।

কাউন্সিলের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী মহিলাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে তাদের বিভিন্ন উপার্জনক্ষম প্রকল্পে নিয়োজিত করার উপর গুরুত্বারোপ করে বলেন, অর্থনৈতিক মুক্তি হচ্ছে নারীর ক্ষমতায়নের ভিত্তি। এ জন্য তাদের জন্য আরও উপার্জনক্ষম প্রকল্প নিতে হবে।

সভায় বিএনপি-জামায়াত নেতা-কর্মীদের আন্দোলনের নামে নারী ও শিশুদের উপর নৃশংসতার নিন্দা জানানো হয়।

এতে জাতীয় নারী উন্নয়ন নীতি কার্যকরের অগ্রগতি, নারী উদ্যোক্তা উন্নয়নের বিষয়, ভিজিডি, ভিজিএফ ও অন্যান্য সামাজিক নিরাপত্তা বেষ্টনী প্রকল্প নিয়েও আলোচনা হয়।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: