কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাবনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশুসহ নিহত ৬

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বুধবার সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও আহত হয়েছেন অন্তত ছয়জন। নিহতদের মধ্যে দুজন নারী ও দুটো শিশু রয়েছে। এর মধ্যে সবচেয়ে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুরে। সেখানে ট্রাকচাপায় শিশুসহ ৬ জন নিহত, ৫ জন আহত হয়েছে। একটি শিশুকে চাপা দিয়ে পালানোর সময় এক ট্রাকের আঘাতে এসব হতাহতের ঘটনা ঘটে। রাজশাহীর গোদাগাড়িতে দুই শিশুকে বাঁচাতে গিয়ে প্রাণ হারিয়েছন একজন নারী। এ সময় ভটভটি উল্টে আহত হয়েছেন ৫ জন যাত্রী । মাদারীপুরের কালকিনিতে নছিমন উল্টে একজন মারা গেছেন। মির্জাপুরে ট্রাকের চাকা বিস্ফোরিত হয়ে এক ট্রাক মালিক নিহত ও এক গ্যারেজ শ্রমিক আহত হয়েছেন। এ ছাড়া টমটমের ধাক্কায় খাগড়াছড়ি জেলায় এক ছাত্রী মারা গেছে। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারের।

পাবনার আমিনপুর থানার কাশিনাথপুরে ট্রাকচাপায় শিশুসহ ৬ জন নিহত, ৫ জন আহত হয়েছে। একটি শিশুকে চাপা দিয়ে ট্রাকটি পালানোর সময় ইঞ্জিনচালিত নসিমনকে ধাক্কা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন সরকার জানান, সকালে রসুন বোঝাই একটি ট্রাক পাবনা থেকে ঢাকা যাচ্ছিল। মহাসড়কের বিরাইমপুরে রাস্তা পারাপারের সময় ৮ বছরের শিশু মেহেদী হাসানকে চাপা দিলে শিশুটি ঘটনাস্থলে মারা যায়। এতে বিক্ষুব্ধ এলাকাবাসী মোটরসাইকেলে নিয়ে ট্রাকটিকে ধাওয়া করে। ট্রাকটি দ্রুত বেগে পালিয়ে যাবার সময় কাশিনাথপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি নসিমনের ওপর উঠে যায়। এ সময় ঘটনাস্থলেই নসিমনের ৩ জন যাত্রী নিহত হন। আহত হয় ৭ জন। পরে চিকিৎসাধীন অবস্থায় বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আরও ২ জন মারা যায়। নিহতরা হলেন আমিনপুর থানার আহম্মদপুর গ্রামের একই পরিবারের স্কুলছাত্র টুটুল হোসেন রানা (১৩) ও তার মা চম্পা খাতুন (৪০), চাচা আব্দুল মতিন মীর (৫০) এবং একই গ্রামের আহসান মোহরী (৫০) ও কাশিনাথপুর মহিলা কলেজের ছাত্রী রুনা খাতুন (১৮)। অন্য আহত ২ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় আহম্মদপুর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে দুর্ঘটনার পর পর চালক পালিয়ে গেছে।

রাজশাহীর গোদাগাড়ীতে দুই শিশুকে বাঁচাকে গিয়ে শ্যালো ইঞ্জিনচালিত ভটভটির ধাক্কায় ফাহি খাতুন (৩০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ সময় ভটভটি উল্টে আরও ৫ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে দুজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার শাহাব্দিপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ফাহি একই এলাকার শাহিন আলীর স্ত্রী। নিহত ফাহি ঘটনার সময় শাহাব্দিপুর বাজারে মাছ কিনছিলেন ফাহি খাতুন। এ সময় দুই শিশু মহাসড়ক পার হওয়ার সময় রাজশাহীর দিকে যাত্রীবাহী একটি ভটভটি যাচ্ছিল। ফাহি খাতুন দৌড়ে দুই শিশুকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে সরিয়ে দেন। ভটভটির ধাক্কায় রাস্তার ওপর পড়ে যান। ভটভটি উল্টে তার ওপর পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাদারীপুরের কালকিনিতে নছিমন উল্টে চাঁন মিয়া (৪২) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। উপজেলার উত্তর ডাসার গ্রামে মঙ্গলবার রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত চাঁন মিয়া শরীয়তপুর জেলার জাজিয়া উপজেলার শিমুলতলী এলাকার বাসিন্দা।

তিনি তখন কোটালীপাড়ার পিড়ারবাড়ি হাট থেকে নছিমনে নিজ বাড়িতে ফিরছিলেন চাঁন মিয়া। ভুরঘাটা-শশিকর সড়কের উত্তর ডাসার এলাকায় নছিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলে ওই ব্যবসায়ী মারা যায়।’

মির্জাপুরে ট্রাকের চাকা বিস্ফোরিত হয়ে আব্দুল লতিফ (৪৫) নামে এক ট্রাক মালিক নিহত ও এক গ্যারেজ শ্রমিক আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল আটটার দিকে উপজেলার বাঁশতৈল ইউনিয়নের কাইতল্যা বাজারে। আব্দুল লতিফ এ উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল উত্তরপাড়া গ্রামের মৃত হেলাল উদ্দিনের ছেলে। আহত গ্যারেজ শ্রমিক জাহিদ হোসেনকে (১৪) কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার ভোরে আব্দুল লতিফের ট্রাকের চাকা পাঞ্চার হলে তিনি তা মেরামত করতে কাইতল্যা বাজারের একটি গ্যারেজে যান। সেখানে হাওয়া দেয়ার সময় চাকাটি বিস্ফোরিত হয়। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা আব্দুল লতিফ ও গ্যারেজ শ্রমিক জাহিদ গুরুতর আহত হন। আহতদের কুমুদিনী হাসপাতালে নেয়া হলে সেখানে ট্রাক মালিক আব্দুল লতিফের মৃত্যু হয়।

এদিকে বিদ্যালয় ছুটির পর বাসার ফেরার পথে টমটমের ধাক্কায় খাগড়াছড়ি জেলা সদরের মহালছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী ডলিপ্রু মারমা মারা গেছে হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের বয়স ৬ বছর।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: