কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বকাপের জমকালো উদ্বোধন আজ

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ ক্রিকেট শুরু হবে শনিবার। এর দুই দিন আগে বিশ্বকাপের জমকালো উদ্বোধন হবে আজ। একসঙ্গে দু’দেশের দুই ভেন্যুতে হবে উদ্বোধনী অনুষ্ঠান। এবার বিশ্বকাপ হচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। তাই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ও অস্ট্রেলিয়ার মেলবোর্নে হবে উদ্বোধনী অনুষ্ঠান। ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ও মেলবোর্নে বিকেল সাড়ে পাঁচটায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। সাড়ে চার ঘণ্টাব্যাপী হবে এ অনুষ্ঠান।

এবার বিশ্বকাপে খেলছে ১৪ দেশ। প্রতিটি দলের অধিনায়ক বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরের সেই জমকালো উদ্বোধনের দিকেই এখন সবার দৃষ্টি রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান হতেই বিশ্বকাপের ১১তম আসরেরও পর্দা উঠবে। ক্রাইস্টচার্চে নর্থ হাগলি পার্কে হবে উদ্বোধনী অনুষ্ঠান। আর মেলবোর্নের মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন ঘোষণা করা হবে।

নিউজিল্যান্ডের উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক গ্রেট ক্রিকেটার স্যার রিচার্ড হ্যাডলি, স্টিফেন ফ্লেমিং ও বর্তমান নিউজিল্যান্ড দলের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম উপস্থিত থাকবেন। নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সঙ্গে সংস্কৃতি, বিনোদনজগত, ও ক্রিকেট হিরোদের নিয়ে আয়োজন থাকবে। শুরুতেই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপরই নিউজিল্যান্ডের খেলাধুলায় গ্রেটদের নিয়ে ভিডিও ফিচার থাকবে। সর্বশেষে উদ্বোধনী অনুষ্ঠান ঘোষণা করা হবে। এরপর হবে আতশবাজি।

মেলবোর্নের উদ্বোধনী অনুষ্ঠানে সিডনি মায়ার মিউজিক বোল, লিংলিথগো ইভে’র মিউজিক থাকবে। এরপর এক এক করে ক্রিকেটারদের নিয়ে আয়োজন থাকছে। এ পর্ব শেষে মিউজিক পারফর্মেন্সের পরই হবে আতশবাজি। সঙ্গীতানুষ্ঠানও থাকছে। যেখানে পপ সিঙ্গার জেসিকা হিলডা, টিনা এরেনারা গান পরিবেশন করবেন।

তবে সবচেয়ে আলোচনার জন্ম দেবে বোধ হয় অলরাউন্ডার ডেভিড ওয়ার্নারের ক্যাঙ্গারু বক্সে স্টেডিয়ামে আগমনই। এমনই ধারণা করা হচ্ছে। বিশ্বকাপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জন হার্নডেন এমনটিই জানিয়েছেন। বলেছেন, ‘ক্যাঙ্গারু আমাদের গৌরব। অস্ট্রেলিয়ানদের সবকিছুর সঙ্গেই ক্যাঙ্গারুর সংযুক্তি আছে। আর তাই ক্যাঙ্গারু বক্সেই ডেভিড ওয়ার্নারকে মাঠে প্রবেশ করানো হবে।’ এ উদ্বোধনী অনুষ্ঠানে ইংল্যান্ড ক্রিকেটার কেভিন পিটারসেনও থাকবেন। উপস্থাপকের ভূমিকায় পিটারসেনকে দেখা যেতে পারে। পারফর্ম করবেন পিট বুলও। তার সঙ্গে থাকবেন ভারতের ক্রিকেটার আশিষ নেহরাও।

এ অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশের। ম্যাচটি শেষ হতে দুপুর হয়ে যাবে। সেই সময় মেলবোর্নে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে হলে বিমান ছাড়া যাওয়া সম্ভব নয়। আইসিসি বিমানে নয়, মাশরাফিকে হেলিকপ্টারে করে মেলবোর্নে নিয়ে যাবে। একাদশ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হবেন মাশরাফিও।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: