কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইনজীবী হত্যা মামলায় পাঁচ জেএমবি জঙ্গীর মৃত্যুদণ্ড

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫
  • নেত্রকোনায় যুবকের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১১ ফেব্রুয়ারি ॥ ঝালকাঠির অতিরিক্ত দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট হায়দার হুসাইন হত্যা মামলায় জেএমবির ৫ সদস্যকে মৃত্যুদণ্ড প্রদান করেছে। বুধবার বেলা ১টায় এই আদালতের বিচারক মোঃ আব্দুল হালিম ৩ আসামির উপস্থিতিতে আমিনুল ইসলাম ওরফে আমির হোসেন, মোঃ মেহেদী হাসান ও মুরাদ হোসেন এবং পলাতক বেল্লাল হোসেন ও ছগির হোসেনকে মৃতুদ- প্রদান করেছেন। মুরাদ হোসেনের বাড়ি খুলনার টুটপাড়ায়, মেহেদী হাসানের বাড়ি বরগুনায় এবং আমির হোসেনের বাড়ি রাজশাহীতে। এ সময় এজলাসে জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। ২০০৭ সালের ১১ এপ্রিল রাত সোয়া ৮টায় এ্যাডভোকেট হায়দার হুসাইন বাসার কাছে কবরস্থান মসজিদ থেকে নামাজ পরে ফেরার পথে তাঁকে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় এ্যাডভোকেট হায়দার হুসাইনের পুত্র তারিক ইবনে হায়দার বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে। কয়েক দফা তদন্ত শেষে সিআইডি আদালতে চার্জশীট দাখিল করে। আদালত ৫৬ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে।

এই মামলাটি প্রাথমিক পর্যায় বরিশাল দ্রুত বিচার আদালতে প্রেরণ করা হয় এবং সেখানে সাক্ষ্যগ্রহণ ও বিচার নির্ধারিত সময় শেষ করতে না পারায় ঝালকাঠির এই সেশন আদালতে বিচার কাজ সম্পন্ন হয়। ২০০৫ সালের ১৪ নবেন্বর জেএমবির বোমাহামলায় ঝালকাঠির ২ বিচারক জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহম্মেদ নিহত হন। এই ঘটনায় ঝালকাঠির মামলায় জেএমবির শীর্ষ নেতাদের একই আদালত গত ২০০৬ সালের ২৩ মে মৃত্যুদণ্ড প্রদান করে। এ্যাডভোকেট হায়দার হুসাইন তৎকালীন পাবলিক প্রসিকিউটর হিসেবে মামলা পরিচালনা করেন।

হত্যা মামলায় যাবজ্জীবন ॥ নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, পৌর এলাকার কাটলী গ্রামের আলোচিত রাবেয়া বেগম হত্যা মামলার আসামি জামাল মিয়াকে (৩৫) যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়। বুধবার নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল হামিদ এ রায় দেন।

যুবকের ১৪ বছর জেল ॥ নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, জেলার পাকুন্দিয়া উপজেলায় স্কুলছাত্রীকে অপহরণ মামলায় রাজিব নামে এক যুবকের বিরুদ্ধে ১৪ বছরের সশ্রম কারাদ-, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ-াদেশ দিয়েছে আদালত। এ সময় ফজলুল হক, শরীফ ও বজলুল হক নামে অপর তিন আসামিকে খালাস প্রদান করা হয়। বুধবার বিকেলে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ সাদিক গোলাম সারওয়ার আসামিদের উপস্থিতিতে উপরোক্ত রায় দেন।

বখাটের কারাদ- ॥ স্টাফ রিপোর্টার বাগেরহাট থেকে জানান, মোড়েলগঞ্জে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে নাদিম হাওলাদার (২২) নামের এক বখাটেকে ২ বছরের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আঃ হালিম এই কারাদ-াদেশ দেন। সাজাপ্রাপ্ত নাদিম হাওলাদার মোড়েলগঞ্জ উপজেলার ভাইজোড়া গ্রামের মৃত আঃ ছালাম হাওলাদারের ছেলে।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: