কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়ীতা রওশন হক

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়ীতা নির্বাচিত হয়েছেন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বড়াইয়া গ্রামের মরহুম ফজলুল হকের স্ত্রী ৯ সন্তানের জননী রওশন হক। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে গত ৯ ডিসেম্বর এ ঘোষণা দিয়েছেন ঝালকাঠি জেলা প্রশাসক ও রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা হোসেন। একই দিন ঝালকাঠি জেলার মধ্যে শ্রেষ্ঠ মা হিসেবেও নির্বাচিত হয়ে সম্মাননা গ্রহণ করেন রওশন হক। -বিজ্ঞপ্তি

ঈশ্বরদীতে ছাত্রকে পিটুনি ॥ স্কুলে তালা

স্টাফ রিপোর্টার ঈশ্বরদী থেকে জানান, তৃতীয় শ্রেণীর এক ছাত্রকে প্রধান শিক্ষক কর্তৃক স্কেল দিয়ে মারপিট করে আহত ও পরে অভিভাবক কর্তৃক প্রধান শিক্ষককে মারপিট করে আহত করার ঘটনায় ঈশ্বরদী থানায় প্রধান শিক্ষকের পক্ষ থেকে অভিযোগ, অভিভাবকের পক্ষ থেকে ইউএন ও শিক্ষা অফিসারের নিকট অভিযোগ করার পর বুধবার বেলা ১১টায় পাকশী ইউনিয়নের ঐতিহ্যবাহী বাঘইল ২নং স. প্রা. বিদ্যালয়ের প্রধান ফটকে তালা মেরে দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। এ ঘটনায় ঐ বিদ্যালয়ে পাঠদান বন্ধ হয়ে গেছে।

আজ যশোর আ’লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ আজ যশোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। দীর্ঘ এক যুগ পর এই সম্মেলনকে ঘিরে গোটা জেলায় সাজ সাজ রব পড়েছে। গোটা শহর ব্যানার, তোরণ, ফেস্টুনের নগরীতে পরিণত হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে অন্তত দুই শতাধিক তোরণ তৈরি করা হয়েছে। পদপ্রত্যাশী নেতারা দলীয় সভানেত্রী ও কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত ডিজিটাল ব্যানার দিয়ে তৈরি করেছেন বিশাল বিশাল তোরণ। সেই সঙ্গে ভবনজুড়ে বিশাল বিশাল আকৃতির ব্যানারে সম্মেলন সফল করার আহ্বান জানানো হয়েছে। সব মিলিয়ে সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঐতিহাসিক ঈদগাহ ময়দানে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সৈয়দ আশরাফুল ইসলাম।

সোনারগাঁওয়ে বস্তা চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁওয়ে রড তেরীর কারখানার ভেতরে বস্তা চাপা পড়ে রতন (৪০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার শিল্পনগরী কাচপুর নয়াবাড়ি এলাকায় রহিম স্টিল মিলে এ ঘটনা ঘটে। লোহা গলানোর উপাদান ভর্তি বস্তা সরানোর সময় বস্তার নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ওই শ্রমিকের মৃত্যু হয়।

গোপালগঞ্জে ব্যবসায়ী খুন হত্যাকারীদের শাস্তি দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১১ ফেব্রুয়ারি ॥ গোপালগঞ্জের সোনাকুড় এলাকার তরুণ ব্যবসায়ী অভি সিকদারের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে ওই এলাকাবাসী। বুধবার ১১টায় ওই এলাকার নারী-পুরুষ স্থানীয় প্রেসক্লাবের সামনে আধাঘণ্টা মানববন্ধন কর্মসূচী পালন করেন। পরে সেখান থেকে বিক্ষোভ-মিছিল করে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যান এবং হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়।

স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদীর সুইজ হাসপাতালের উদ্যোগে পৌর এলাকার পালরদী মডেল হাইস্কুল এ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় এবং স্বাস্থ্য বিষয়ক কর্মশালা বুধবার সকালে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে শিক্ষক মিলনায়তনে অধ্যক্ষ তপন কুমার রায়ের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সুইজারল্যান্ড প্রবাসী ও সুইচ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আকন আজাদ। হাসপাতালের সেক্রেটারি মোঃ জামাল উদ্দিন, ডা. রামেন্দ্র মজুমদার, প্রভাষক রাজারাম সাহা, এইচএম ইলিয়াস, বিভূতি ভূষণ হালদার প্রমুখ।

শিশু ও নারী উন্নয়ন কর্মশালা

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১১ ফেব্রুয়ারি ॥ লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার জেলা তথ্য অফিস আয়োজিত শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম শীর্ষক এক কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আলম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শরীফুল ইসলাম, জেলা তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজী মাজেদা বেগম প্রমুখ।

লালমনিরহাটে আওয়ামী লীগের জনসভা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১১ ফেব্রুয়ারি ॥ বুধবার বিকেল ৫টায় জেলা সদরের অদূরে মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগের জনসভায় হাজারো মানুষের ঢল নামে। বিএনপি-জামায়াতের হরতাল অবরোধ বাধা হয়ে দাঁড়াতে পারেনি। এই বিশাল জনসভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় চার নেতার এক নেতা শহীদ কামরুজ্জামানের জামাতা লালমনিরহাট সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার আবু সাঈদ মোহাম্মদ দুলাল। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাডভোকেট মোছাঃ সপুরা বেগম রুমি, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান।

মহেন্দ্রনগর ইউনিয়ন ভূমি অফিস চত্বরের মাঠে জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: