রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে ককটেল বিস্ফোরণ, আটক ৮

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বিচ্ছিন্নভাবে চোরাগোপ্তা ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে সিরাজগঞ্জে ২০ দলীয় জোটের হরতাল ও অবরোধ চলছে। বুধবার সকালে সিরাজগঞ্জ হাসপাতাল রোড ও জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়কে দু’টি ককটেল বিস্ফোরিত হয়েছে। বেলা ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলীতে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা হরতাল ও অবরোধের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়।

নাশকতার অভিযোগে পুলিশ বেলকুচি, সিরাজগঞ্জ সদর ও উল্লাপাড়া থেকে বিএনপি ও জামায়াতের ৮ নেতাকর্মীকে আটক করেছে। বেলকুচি পুলিশ উপজেলা জামায়াতের নায়েবে আমির আব্দুল মান্নানের ছেলে ওমর ফারুক, উপজেলা যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা, যুবদল নেতা সেলিম হোসেন ও ফজল শেখকে আটক করেছে।

শেবাচিমে চালু হচ্ছে বার্ন ইউনিট

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অবশেষে দক্ষিণাঞ্চলবাসীর প্রাণের দাবি বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চালু হতে যাচ্ছে বার্ন ইউনিট। আগামী কয়েক দিনের মধ্যেই বার্ন ইউনিটের কার্যক্রম শুরু করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

সূত্রমতে, বর্তমানে শেবাচিম হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (আইসিইউ) ভবনের নিচতলায় ১০ শয্যার বার্ন ইউনিট চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথম পর্যায়ে বার্ন ইউনিট প্রধানের দায়িত্ব পালন করবেন শেবাচিম হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. শরফুজ্জামান রুবেল।

ডা. শরফুজ্জামান রুবেল জানান, বরিশাল মেডিক্যালে বার্ন ইউনিট না থাকার কারণে অগ্নিদগ্ধ রোগীদের চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকও নেই। সব অগ্নিদগ্ধ রোগীকে এখন সার্জারি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। জরুরীভাবে বার্ন ইউনিট চালু করায় তাকে সেখানে প্রাথমিকভাবে সার্জারি বিভাগের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে বার্ন ইউনিটের দায়িত্ব দেয়া হচ্ছে। পরে বার্ন ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রয়োজনীয় অভিজ্ঞ জনবল নিয়োগ করা হবে। হাসপাতালের উপ-পরিচালক ডা. সহিদুল ইসলাম বলেন, রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুর নির্দেশে বরিশাল মেডিক্যালে বার্ন ইউনিট চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: