আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুর্নীতি মামলায় সিলেট বিভাগীয় সাবেক দুই স্বাস্থ্য কর্মকর্তা জেলে

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর ১২০ কর্মচারী নিয়োগে দুর্নীতি ও অনিয়মের মামলায় সিলেট বিভাগীয় সাবেক দুই শীর্ষ কর্মকর্তাকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে সুনামগঞ্জের স্পেশাল জজ আদালতের বিচারক ইসরাঈল হোসেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় সাবেক পরিচালক ডাঃ ইকবাল হোসেন চৌধুরী ও সাবেক সহকারী পরিচালক ডাঃ আব্দুল মুমিন চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। ইতোপূর্বে ওই মামলায় তাদের দুজনসহ স্বাস্থ্য বিভাগের সাবেক পাঁচ কর্মকর্তা ও এক কর্মচারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

জানা যায়, ২০১০ সালের ৩ এপ্রিল সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর মুক্তিযোদ্ধা কোটায় অনিয়ম ও নিয়োগ পরীক্ষার খাতায় ঘষামাজা করে দুর্নীতির মাধ্যমে নিয়োগ সম্পন্ন করার অভিযোগে আদালতে মামলা করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের তৎকালীন সদস্য সচিব মালেক হুসেন পীর। অনিয়ম ও দুর্নীতির বিষয়টি আদলতে প্রমাণিত হলে ১২০ জনের নিয়োগ বাতিল এবং দুর্নীতির সঙ্গে জড়িত স্বাস্থ্য বিভাগের ছয় কর্মকর্তা-কর্মচারী চাকরিচ্যুত হন। পরে দুর্নীতি দমন কমিশন তাদের বিরুদ্ধে স্পেশাল জজ আদালতে মামলা করে। গত বছরের শেষ দিকে সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডাঃ হারিছ উদ্দিন, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ ইকবাল হোসেন চৌধুরী, সহকারী বিভাগীয় পরিচালক ডাঃ আব্দুল মুমিন চৌধুরী, সহকারী বিভাগীয় পরিচালক হালিম মিয়া, সুনামগঞ্জের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক কামরুল আলম ও সিভিল সার্জন কার্যালয়ের অফিস সহকারী আব্দুল খালেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বুধবার ওই মামলায় হাজিরা দিতে আসলে স্বাস্থ্য বিভাগের দুই সাবেক বিভাগীয় কর্মকর্তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। মামলার বাকি চার আসামি বর্তমানে পলাতক রয়েছেন।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: