মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

অগ্নিদগ্ধদের ১০ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর বরাদ্দ

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে দগ্ধ রোগীদের দেখতে গিয়েছিলেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। এদিকে বার্ন ইউনিটে অবরোধের সহিংসতায় অগ্নিদগ্ধদের জন্য ১০ লাখ টাকা করে বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরো মায়াদুরের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দলটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে যান। সেখানে বার্ন ইউনিটে অবরোধকারীদের পেট্রোলবোমায় দগ্ধদের সঙ্গে কথা বলেন। প্রতিনিধি দলের অপর দুই সদস্য হলেন ড. পিয়েরো ল্যামবার্ট ও অলিভিয়ার ব্রাউন্ট। এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডাঃ দীন মোঃ নুরুল ইসলাম তাঁদের সঙ্গে ছিলেন। পরে বেলা পৌনে ১১টার দিকে তাঁরা চলে যান। ইউরোপীয় প্রতিনিধি দল চলে যাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডাঃ দীন মোঃ নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, রোগীদের সুষ্ঠুভাবে চিকিৎসা দেয়ায় প্রতিনিধি দলের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা বাংলাদেশে অগ্নিদগ্ধদের চিকিৎসায় এ ধরনের বার্ন ইউনিটের প্রশংসা করেন।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক জানান, হরতাল-অবরোধের সহিংসতায় অগ্নিদগ্ধদের জন্য ১০ লাখ টাকা করে বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব টাকা প্রত্যোক রোগীর ব্যাংক হিসাবে জমা করা হয়েছে। কেউ চাইলেও তুলতে পারবেন না। শুধু লভ্যাংশ তুলে নিতে পারবেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আরও জানান, প্রধানমন্ত্রী পক্ষ থেকে প্রত্যেক দগ্ধ রোগীকে ১০ হাজার টাকার ভিজিএফ কার্ড দেয়া হয়েছে।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: