আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেমির লড়াইয়ে মাঠে নামছে বার্সিলোনা

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫
  • স্প্যানিশ কোপা ডেল’রে

স্পোর্টস রিপোর্টার ॥ রীতিমতো বিস্ফোরক ছন্দে আছে বার্সিলোনা। দুঃসময় কাটিয়ে কাতালানরা এখন দুরন্ত, দুর্বার। নতুন বছরের শুরুতে রিয়াল সোসিয়েদাদের কাছে ১-০ গোলে হারের পর দলটি টানা নয় ম্যাচে জয় পেয়েছে। লা লিগায় আগের ম্যাচে এ্যাথলেটিক বিলবাওকে ৫-২ গোলে উড়িয়ে দেয় লুইস এনরিকের দল। জয়ের এই ধারাবাহিকতা ধরে রাখতে ফের মাঠে নামছে ন্যুক্যাম্পের দলটি।

টানা দশম জয়ের লক্ষে স্প্যানিশ কোপা ডেল’রে ফুটবলে আজ রাতে মাঠে নামছে বার্সিলোনা। ঘরের মাঠ ন্যুক্যাম্পে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে কাতালানদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। এই ম্যাচ স্পষ্ট ব্যবধানে জিতে ফাইনালে এক পা দিয়ে রাখার লক্ষ্যেই মাঠে নামছেন মেসি, নেইমার, সুয়ারেজরা। আরেক সেমির প্রথম লেগের ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে এ্যাথলেটিক বিলবাও-এস্পানিওল। শেষ চারের দ্বিতীয় লেগের ম্যাচ হবে আগামী ৪ মার্চ।

এর আগে কোয়ার্টার ফাইনালে এ্যাটলেটিকো মাদ্রিদকে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে নাম লেখায় বার্সা। আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে আগেই বিদায় করেছিল এ্যাটলেটিকো। সেই এ্যাটলেটিকোকে বিদায় করে এখন শিরোপা রেসে স্পষ্ট ফেবারিট বার্সিলোনা। কেননা সেমির প্রতিপক্ষ ও সম্ভাব্য ফাইনালের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বলই হবে এনরিকের শিষ্যদের জন্য!

নিজেদের মাঠে শুধু জয়ই নয়, বড় জয়ের লক্ষ্যে খেলবে বার্সিলোনা। এমনটি জানিয়েছেন কোচ লুইস এনরিকে। আগের টানা নয়টি জয় পাওয়া ম্যাচে প্রতিপক্ষের জালে নেইমার, মেসিরা গোল করেছেন ৩৪টি। সাফল্যের এই ধারা অব্যাহত রাখতে চান ব্রাজিলিয়ান তারকা নেইমার। তিনি বলেন, আমরা দিনকে দিন উন্নতি করছি। তবে আমাদের আরও উন্নতি ও কঠোর পরিশ্রম করতে হবে। এই মৌসুমে ২৭ ম্যাচে ২৩ গোল করা ব্রাজিলিয়ান অধিনায়ক বলেন, আমরা একটি শিরোপার কাছাকাছি চলে এসেছি। কোপা ডেল’রে তে জিতে উজ্জীবিত হতে চাই আমরা।

ইনজুরি কাটিয়ে ম্যাচটিতে ফিরছেন বার্সিলোনা অধিনায়ক জাভি হার্নান্দেজ। তারকা এই মিডফিল্ডার বলেন, আমরা ঘুমিয়ে থাকতে চাই না। দল ভাল ছন্দে আছে। তার মানে এই নয়, আমরা সিরিয়াস নই। প্রতিটি ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কেননা আমাদের সোসিয়েদাদের বিরুদ্ধে ম্যাচের অভিজ্ঞতা আছে। বার্সার জন্য সবচেয়ে সুবিধার জায়গা হচ্ছে, দলের তিন প্রধান তারকা মেসি, নেইমার ও সুয়ারেজ আছেন দারুণ ফর্মে। তিনজনের বোঝাপড়েও হচ্ছে দুর্দান্ত। যে কারণে প্রতিপক্ষরা খড়কুটোর মতো উড়ে যাচ্ছে। আজকের ম্যাচেও তিন মহাতারকার কাছে একই চাওয়া বার্সা সমর্থকদের।

সেমিতে ওঠার পথে এ্যাটলেটিকোর বিরুদ্ধে শেষ আটের দ্বিতীয় লেগের ম্যাচটি ছিল কলঙ্কিত। পরতে পরতে উত্তেজনা ছড়ানো ম্যাচে এ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়ে শেষ চারে নাম লেখায় বার্সিলোনা। ম্যাচটিতে কাতালানদের জয়ের নায়ক ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সেলেসাও অধিনায়ক একাই করেন দুই গোল। অপর গোলটি আসে স্বাগতিক ফুটবলার মিরান্ডার আত্মঘাতীর সৌজন্যে। ভিসেন্টে ক্যালডেরনে স্বাগতিক এ্যাটলেটিকোর হয়ে গোল করেন ফার্নান্ডো টোরেস ও রাউল গার্সিয়া। এর আগে ২১ জানুয়ারি ন্যুক্যাম্পে শেষ আটের প্রথম লেগের ম্যাচে বার্সা জয় পেয়েছিল ১-০ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে লুইস এনরিকের দলের জয় ৪-২ গোলে। গত মাসে এ্যাটলেটিকোর বিরুদ্ধে এটা ছিল তৃতীয় জয় বার্সিলোনার। এর আগে গত ১১ জানুয়ারি লা লিগায় ৩-১ গোলে জিতেছিলেন মেসি-নেইমাররা।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: