কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফিফা নির্বাচন ॥ ব্লাটারের প্রতিদ্বন্দ্বীরা প্রস্তুত

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা সভাপতি পদে নির্বাচনের জন্য বর্তমান প্রধান সেপ ব্লাটারের প্রতিদ্বন্দ্বীদের নাম চূড়ান্ত হয়েছে। সোমবার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কার্যনির্বাহী কমিটি চূড়ান্তভাবে মনোনয়ন দিয়েছে চারজনের। এতে ব্লাটারসহ আছেন আরও তিনজন। আগামী ২৯ মে এবারের ফিফা নির্বাচন অনুষ্ঠিত হবে।

পঞ্চম মেয়াদে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধানের পদে থাকতে হলে ব্লাটারকে পর্তুগালের সাবেক তারকা ফুটবলার লুইস ফিগো, জর্দানের প্রিন্স আলী বিন আল হুসেইন ও ডাচ্ ফুটবল এ্যাসোসিয়েশনের প্রধান মিশেল ভ্যান প্রাগকে হারাতে হবে। ১৯৯৮ সাল থেকে ফিফার প্রেসিডেন্ট পদে আছেন ব্লাটার। ফিফার এক বিবৃতিতে বলা হয়েছে, চার প্রার্থীর মনোনয়নপত্র নিবিড়ভাবে পর্যবেক্ষণের পরে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। আসন্ন ফিফা কংগ্রেসে ২০৫ সদস্য সবচেয়ে বেশি ভোট দিয়ে যাকে মনোনীত করবেন তিনিই হবেন আগামী চার বছরের জন্য ফিফার পরবর্তী সভাপতি। এবার নিয়ে পঞ্চমবারের মতো ফিফার সর্বোচ্চ পদের জন্য লড়াই করতে যাচ্ছেন ব্লাটার।

ধারণা করা হচ্ছে, এবারও ফেবারিট তিনিই। তবে ইউরোপ ভিত্তিক জনপ্রিয় প্রতিদ্বন্দ্বীদের প্রবল লড়াইয়ের মুখে পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য সুইস প্রধানের মূল অস্ত্র আফ্রিকান ও এশিয়ানভুক্ত কনফেডারেশনগুলো। নিজের চার মেয়াদে সভাপতি পদে থাকা ব্লাটারের রাজত্ব সবচেয়ে বেশি কলঙ্কিত হয়েছে ২০১৮ সালের বিশ্বকাপের স্বাগতিক হিসেবে রাশিয়া ও ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক হিসেবে কাতারকে বেছে নেয়ার কারণে। ইউরোপিয়ান ফুটবল পরাশক্তি ইংল্যান্ড, জার্মানি ও হল্যান্ড কোনভাবেই এই সিদ্ধান্ত মেনে নেয়নি। অবশ্য ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ সফলভাবে করে কিছুটা হলেও গৌরব ফিরে পেয়েছেন ব্লাটার।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: