কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাতিল হলো ৭০ হজ এজেন্সির লাইসেন্স, জামানতও জব্দ

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫
  • প্রতারণার অভিযোগ প্রমাণিত ॥ দশ এজেন্সির বিরুদ্ধে মামলা হবে

আজাদ সুলায়মান ॥ চরম প্রতারণা ও অব্যবস্থাপনার অভিযোগ প্রমাণিত হওয়ায় চূড়ান্তভাবে শাস্তি পেয়েছে ৭০ এজেন্সি। এর মধ্যে ১০ হজ এজেন্সির বিরুদ্ধে ফৌজদারি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ এজেন্সিগুলোর জামানত বাজেয়াপ্ত, লাইসেন্স বাতিল করা ছাড়াও কোনটিকে দেড় কোটি টাকার বেশি জরিমানাও করা হয়েছে। হজ অফিসার মিজানুর রহমান জনকণ্ঠকে বলেন, মামলা করার আগে আইনগত দিক খতিয়ে দেখা হচ্ছে। তারপরই বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হবে।

জানা যায়, অভিযোগ উঠা এজেন্সিগুলোর বিষয়ে তদন্ত ও যাচাই-বাছাই করে ধর্ম মন্ত্রণালয় গত সপ্তাহে এ শাস্তি দিয়েছে। প্রথমে শাস্তি দেয়ার পর ৫০ এজেন্সি শাস্তি পর্যালোচনার আবেদন করে। ধর্ম মন্ত্রণালয় শুনানি শেষে দু-একটি এজেন্সির শাস্তি পুনর্বিবেচনা করে।

হজ অফিসার মিজানুর রহমান জনকণ্ঠকে বলেন, মামলা করার আগে আইনগত দিক খতিয়ে দেখা হচ্ছে। তারপরই বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হবে।

জানা যায়, প্রতারণাসহ গুরুতর অপরাধের দায়ে যে সব এজেন্সির বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে সেগুলো হচ্ছে- আল-নাঈম এয়ার ইন্টারন্যাশনাল, ওহী ট্রাভেলস এজেন্ট, হাজি হাফেজ ট্রাভেলস এ্যান্ড ট্যুরস, হুমায়রা ট্রাভেলস এ্যান্ড ট্যুরস, সাদেক ট্রাভেলস, ইউনিভার্সাল ট্রাভেলস, আল-আসফাক ইন্টারন্যাশনাল, নাজাত হজ ট্রাভেলস ও আল মাগফিরাহ ট্রাভেলস। সূত্র জানায়, গত সপ্তাহে এ বিষয়ে আশকোনা হজ অফিসের পরিচালককে মামলা করার নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: