আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অপরাধী প্রত্যর্পণ চুক্তি সম্পাদনে যুক্তরাষ্ট্রের প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলমের সঙ্গে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নিয়মিত অনুষ্ঠিত বার্ষিক সংলাপ, অংশীদারিত্ব সংলাপ, নিরাপত্তা সংলাপ, সামরিক সংলাপ ও টিকফা কাউন্সিল সভার মতো আলোচনাসমূহের মাধ্যমে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক বর্তমানে একটি শক্ত কাঠামোর ীপর দাঁড়িয়ে আছে। ২০১৪ সালের অক্টোবরে ওয়াশিংটনে অনুষ্ঠিত তৃতীয় পার্টনারশিপ ডায়ালগ দু’দেশের মধ্যে বিরাজমান সম্পর্ককে আরও গভীর, সম্প্রসারিত ও জোরদার করেছে।

শাহ্রিয়ার আলম যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরী এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক দ-প্রাপ্ত আসামি আশরাফুজ্জামান খানকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়টি বৈঠকে উত্থাপন করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপাক্ষিক আপরাধী প্রত্যর্পণ চুক্তিটি সম্পাদনের জন্য যুক্তরাষ্ট্র সরকারের প্রতি আহ্বান জনান।

সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বার্নিকাট বাংলাদেশের আর্থসামাজিক ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্যের উচ্ছ্বসিত প্রশংসা করেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক সামনের দিনগুলোতে আরও জোরদার ও সম্প্রসারিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। -তথ্য বিবরণী

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: