কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখল এবার ওয়েস্টহাম

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত মাসে সাউদাম্পটনের কাছে হারের পর টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের তিনে উঠেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পারফরমেন্সের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি লুইস ভ্যান গালের শিষ্যরা। রবিবার প্রিমিয়ার লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড শেষ মুহূর্তের নাটকীয়তায় হারের লজ্জা থেকে রক্ষা পেল। ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের ১-১ গোলে ড্র করে ম্যানইউ। আর এই ম্যাচে জয় পেলে পয়েন্ট টেবিলের তিন নম্বর জায়গাটি নিজেদের করে নিতে পারত ইংলিশ প্রিমিয়ার লীগের সর্বোচ্চ চ্যাম্পিয়নরা।

ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে রেড ডেভিলদের অভিজ্ঞ কোচ লুইস ভ্যান গাল প্রথম একাদশে মাঠে নামান ওয়েন রুনি, এ্যাঞ্জেল ডি মারিয়া, রবিন ভ্যান পার্সি, রাদামেল ফ্যালকাও এবং আদনান জানুজাজের মতো সব তারকাকে। কিন্তু তারপরও ওয়েস্টহামের বিপক্ষে মোটেও পাত্তা পায়নি ম্যানইউ। যে কারণে প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল। তবে প্রথমার্ধেই ইউনাইটেডের জালে বল জড়ানোর সুযোগ পেয়েছিল ওয়েস্টহাম। কিন্তু গোলরক্ষক ডি গিয়ার দারুণ সেভ সেই লজ্জা থেকে রক্ষা করে দেন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে উঠে স্বাগতিক ওয়েস্টহাম। ম্যাচের ৪৯ মিনিটেই ইউনাইটেডের জালে বল জড়িয়ে উচ্ছ্বাসে মাতে ওয়েস্টহাম। দলের সেরা তারকা কেইকুয়াতের গোলে লিড নেয় ওয়েস্টহাম। এরপর নির্ধারিত ৯০ মিনিট শেষেও এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দলকে সমতায় ফেরান ম্যানইউর ব্লাইন্ড। এর ফলে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল। এর আগের দিনই বর্তমান চ্যাম্পিয়ন হাল সিটির বিপক্ষে ড্র করে। তাই দুইয়ে থাকা বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর দারুণ সুযোগ ছিল ইউনাইটেডের। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি ভন পার্সি-প্যালকাওরা। যে কারণে হতাশা প্রকাশ করেছেন রেড ডেভিলদের কোচ লুইস ভ্যান গাল। তবে ড্র থেকে জয়ের ধারায় আবারও সুযোগ আছে ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে। বুধবারই যে তারা মাঠে নামছে আবার। রেড ডেভিলদের প্রতিপক্ষ এদিন তুলনামূলকভাবে খর্ব শক্তির দল বার্নলি। আর বার্নলির বিপক্ষে জয়ের বিকল্প ভাবছেন না ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ লুইস ভ্যান গাল।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নিজেদের মাঠে সুযোগ পেয়েও পূর্ণ তিন পয়েন্ট নিজেদের করে নিতে না পারায় হতাশ ওয়েস্টহামের ভক্ত-অনুরাগীরাও। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ওয়েস্টহামের কোচ সাম এ্যালারডাইস বলেন, ‘আমরা এমন ফলাফলের যোগ্য নয় এবং চাইছিলামও না।’ পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে অবস্থান করছে ওয়েস্টহাম। তবে কঠিন সময় অপেক্ষা করছে তাদের সামনে। কেননা মার্চের আগেই তাদের লড়াই করতে হবে টটেনহাম হটস্পার, চেলসি ও আর্সেনালের বিপক্ষে। তবে প্রতিপক্ষ যে-ই হোক না কেন, তাতে ভীত নয় ওয়েস্টহাম। রবিবার দিনের অন্য ম্যাচে বার্নলি ২-২ ব্যবধানে ড্র করেছে ওয়েস্ট ব্রমউইচের বিপক্ষে। আর নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষেও ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে স্টোক সিটিকে।

ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে ড্রয়ের ফলে ২৪ ম্যাচ খেলে ১২ জয়, ৮ ড্র আর ৪টি পরাজয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের দখলে ৪৪ পয়েন্ট। অবস্থান টেবিলের চতুর্থ স্থানে। সমানসংখ্যক ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে রয়েছে সাউদাম্পটন। আর ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে জোশে মরিনহোর চলসি। ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: